October 18, 2021, 4:29 am
তাঁজাখবর
শাজাহানপুরে ইউপি সদস্য পদপ্রার্থী ভোটার তালিকায় মৃত বগুড়ায় বিষপানে প্রেমিকার আত্মহত্যা, প্রেমিকের আত্মহত্যার চেষ্টা শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া

অক্টোবরেই ৩১৪ সড়ক দুর্ঘটনা, নিহত ৩৮৩

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, নভেম্বর ৫, ২০২০
  • 30 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

গেল অক্টোবর মাসে দেশে ৩১৪টি সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ৩৮৩ জন নিহত হয়েছেন ও আহত হয়েছেন ৬৮৪ জন। এদের মধ্যে নারী ৬৮ জন ও শিশু ছিল ৪১ জন।

বুধবার (৪ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে রোড সেফটি ফাউন্ডেশন। সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে সংস্থাটি।

প্রতিবেদনে বলা হয়, অক্টোবর মাসে ১১৯টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে ১৩২ জন। এছাড়া দুর্ঘটনায় ৯৭ জন পথচারী নিহত হয়েছে। যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ৪২ জন। এই সময়ে ৫টি নৌ-দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৬ জন। একই সময়ে সাগরে মাছ ধরার ১টি নৌকা ডুবে ২২ জেলে নিখোঁজ রয়েছেন। আর ১৩টি রেল দুর্ঘটনায় প্রাণ যায় ১৭ জনের।

দুর্ঘটনার বিভাগওয়ারী পরিসংখ্যান বলছে, সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে ঢাকা বিভাগে। ৮৫টি দুর্ঘটনায় এ বিভাগে নিহত হয়েছে ৯৯ জন। আর সবচেয়ে কম রংপুর বিভাগে। এখানে ১৮টি দুর্ঘটনায় নিহত হয়েছে ২১ জন। একক জেলা হিসেবে ঢাকা জেলায় ২৩টি দুর্ঘটনায় ২৬ জন নিহত হয়েছে।

রোড সেফটি ফাউন্ডেশন জানায়, গত সেপ্টম্বর মাসের তুলনায় অক্টোবর মাসে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি উভয়ই বেড়েছে। সেপ্টেম্বর মাসে ২৭৩টি দুর্ঘটনায় ৩০৪ জন নিহত হয়েছিল। এই হিসাবে অক্টোবর মাসে দুর্ঘটনা এবং মৃত্যু দুটোই বেড়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102