October 18, 2021, 4:32 am
তাঁজাখবর
শাজাহানপুরে ইউপি সদস্য পদপ্রার্থী ভোটার তালিকায় মৃত বগুড়ায় বিষপানে প্রেমিকার আত্মহত্যা, প্রেমিকের আত্মহত্যার চেষ্টা শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া

ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার সম্পন্ন, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০
  • 18 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি এখনও শঙ্কামুক্ত নন। তবে তার সেরে উঠার বিষয়ে আশাবাদী ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে হাসপাতালের চিকিৎসকরা।

অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর বৃহস্পতিবার রাত ১২টার দিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরো সার্জন মোহাম্মদ জাহিদ হোসেন গণমাধ্যমকে এসব কথা জানিয়েছেন।

প্রায় ২ ঘণ্টার চেষ্টায় ৬ সদস্যের চিকিৎসক দল ইউএনও ওয়াহিদার মাথার জটিল অস্ত্রোপচার সম্পন্ন করেন বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

নিউরো সার্জন জাহিদ হোসেন বলেছেন, ‘ইউএনও ওয়াহিদা খানমের মাথায় ভাঙা হাড়ের ৭-৮টা টুকরো ছিল। সেগুলো আমরা জোড়া দিয়েছি। জোড়া দিয়ে হাড়গুলোকে জায়গা মতো বসিয়ে দেয়া হয়েছে। বাকি যে আরও ছোট ছোট কাটা ছিল সেগুলোও জোড়া দিয়েছি।’

তিনি বলেন, ‘আমরা আশাবাদী, তবে এটা মাথার ইনজুরির ব্যাপার। ওয়াহিদার মাথার ভেতরে রক্তক্ষরণ হয়েছে এবং ব্রেনে আঘাত লেগেছে। ব্রেনের ওপর একটা চাপ ছিল, সেটা আমরা রিলিফ করেছি। তবে এখনই ক্লিয়ারলি আমরা বলতে পারবো না যে, রোগী ভালো হয়ে যাবেন। সময় লাগবে। অন্তত ৭২ ঘণ্টা আমরা তাকে পর্যবেক্ষণ করবো। আমরা আশাবাদী, বাকিটা আল্লাহ ভরসা।’

জাহিদ হোসেন আরও বলেন, ‘ইউএনও ওয়াহিদার ডান পাশটা অবশ ছিল, প্যারালাইজড। আশা করি, সেটাও সচল হয়ে যাবে। তবে কিছুদিন সময় লাগবে।’

বুধবার রাত আনুমানিক আড়াইটার দিকে একদল দুর্বৃত্ত মই বেয়ে ইউএনওর সরকারি বাসায় ঢুকে এবং ভেন্টিলেটর ভেঙে ইউএনওর রুমে প্রবেশ করে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত শুরু করে। একসময় ইউএনও’র চিৎকার শুনে তার মুক্তিযোদ্ধা বাবা পাশের রুম থেকে ছুটে এসে মেয়েকে বাঁচানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা তাকেও কুপিয়ে জখম করে। পরে পাশের কোয়ার্টারের বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেয়।

গুরুতর আহত অবস্থায় ওই রাতেই প্রথমে ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরদিন সকালে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার বাবা-মেয়েকে ঢাকায় আনা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, নওগাঁ থেকে মাঝেমধ্যেই মেয়ের বাসায় বেড়াতে আসেন বীর মুক্তিযোদ্ধা বাবা ওমর আলী শেখ। ওয়াহিদার স্বামী রংপুরের পীরগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত।

ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় করা মামলা প্রধান আসামি আসাদুল ইসলামকে (৩৫) শুক্রবার (৪ সেপ্টেম্বর) ভোর ৪টা ৫০ মিনিটে হাকিমপুর উপজেলাস্থ হিলির কালিগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাবের একটি যৌথ দল। গ্রামের বাড়ি ঘোড়াঘাট উপজেলার ওসমানপুর এলাকায়।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহিদ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এই আসাদুলই ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে হাতুড়ি দিয়ে ইউএনও ওয়াহিদা খানমের মাথায় আঘাত করেছিল। গ্রেফতারের পর তাকে রংপুরে র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে।

এর আগে হামলার ঘটনায় সন্দেহভাজন ২ জনকে গতকাল বৃহস্পতিবার আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ঘোড়াঘাটের ওসি আমিরুল বলেন, ‘আটককৃত দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাবে না।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102