November 29, 2021, 6:07 am

একাধিক প্রার্থী নিয়ে সরগম ধুনটের রাজনৈতিক অঙ্গন।।নৌকার চেয়ে এগিয়ে সতন্ত্র প্রার্থীরা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১
  • 11 দেখা হয়েছে:

 

ধুনট,(বগুড়া-) সংবাদদাতা

আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সাংগঠনিকভাবে বহিষ্কারের মতো কঠোর সীদ্ধান্ত নেওয়ার পরও ধুনট উপজেলায় স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সতন্ত্র প্রার্থীরা দমছে না। চলমান ইউপি নির্বাচনের প্রতিটি ইউনিয়নেই উল্লেখযোগ‌্য সংখ‌্যক সতন্ত্র প্রার্থী চ‌্যালেঞ্জ জানাচ্ছেন দলের মনোনীত প্রার্থীদের।

আসন্ন ইউনিয়ন পরিষদকে সামনে রেখে চারিদিকে চলছে নির্বাচনী ডামাডোল। চলছে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা। যে যার মত নিজেকে ফুলের মত দাবী করে ভোটারদের কাছে নিজেকে উপস্থাপন করছে। অথচ নির্বাচনী প্রচার প্রচারণার শুরুতেই অনেকে নীতি নৈতিকতা বিসর্জন দিয়ে প্রতারণা করেছে নিজ দলের সাথে। এসব বিদ্রোহী প্রার্থীগণ নির্বাচনী তফসিল ঘোষণার আগেও স্ব স্ব এলাকায় আওয়ামীলীগের নেতা হিসেবে পরিচিত ছিল।

দলীয় নির্দেশ অমান্য করে যে যার মত নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী ও সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
বিদ্রোহী প্রার্থীদের অনেকেই বর্তমানে চেয়ারম্যানের আসনে আসীন আছেন। আর জনপ্রিয়তার দিক দিয়েও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের থেকে বিদ্রোহী প্রার্থীরা
অনেক এগিয়ে আছেন বলে মত প্রকাশ করেন স্থানীয় ইউনিয়ন বাসীরাউপজেলার ১০টি ইউনিয়নে প্রতিদ্বন্দিতার জন্য চেয়ারম্যান পদে ৬১জন, সংরক্ষিত সদস্য পদে ১২৬জন এবং সাধারণ সদস্য পদে ৪০৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রয়েছে একজন করে।

এরমধ্যে ৬নং ধুনট সদর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, এসএম মাসুদ রানা,বিদ্রোহী প্রার্থী মোস্তাফিজার রহমান (মুন্টু), রফিকুল ইসলাম শাহিন, আলমগীর আকন্দ বাদশাহ ও শাহীনুর আলম টগর। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন।

১নং নিমগাছীতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আজাহার আলী পাইকাড়,অাওয়ামীলীগ মনোনীত প্রার্থী সোনিতা নাসরিন মিশু, আলেক উদ্দিন মন্ডল, নবাব আলী মন্ডল, রুহুল আমিন, জহুরুল ইসলাম (জহির), জাকির হোসেন, শাহদৎ হোসেন। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন।

৭নং এলাঙ্গীতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন,বিদ্রোহী প্রার্থী এমএ তারেক হেলাল, শামছুদ্দোহা জিএম সম্রাট, আতাউর রহমান পলাশ, মাসুদ রানা,অাওয়ামীলীগ মনোনীত প্রার্থী তোজাম্মেল হক। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন।

৯নং মথুরাপুরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন,অাওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাসান আহম্মেদ জেমস, এমএ রাজ্জাক, মোহাম্মদ আলী তালুকদার, শফিকুল ইসলাম। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন।

১০নং গোপালনগরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, শাহ আলম, আনোয়ারুল ইসলাম,। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৮ জন।

৪ নং গোসাইবাড়িতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, সামছুল বারী শেখ, ময়নুল হাসান মুকুল, রাশেদুজ্জামান উজ্জ্বল, মাসুদুল হক বাচ্চু, হারুন অর রশিদ, এসএম জিয়াউল হক। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন।

৫ নং ভান্ডারবাড়িতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আতিকুল করিম আপেল, বেলাল হোসেন, আনোয়ার পারভেজ, এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন।

৩ নং চিকাশিতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আব্দুর রাজ্জাক আকন্দ, নাজমুল কাদির শিপন, এবিএম শামছজ্জোহা বেলাল, আব্দুর রাজ্জাক, আরিফুর রহমান অারিফ, জাকির হোসেন জুয়েল। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫ জন।

২নং কালেরপাড়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, হারেজ উদ্দিন আকন্দ, সাজ্জাদ হোসেন শিপন, এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন।

৬নং চৌকিবাড়িতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, কুদরত-ই-খুদা জুয়েল, জুলফিকার আলী ভূট্টো, হাসানুল করিম পুটু। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন।

ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোকাদ্দেছ আলী জানান, শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।অাগামী ২৮ তারিখে ভোট অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102