October 28, 2021, 8:46 am
তাঁজাখবর
বগুড়ায় একাধিক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মুদি দোকানী গ্রেফতার উজিরপুরে কালিহাতায় ঐতিহ্যবাহী সিকদার বাড়িতে ইউপি সদস‍্য প্রার্থী সালামের উঠান বৈঠক চৌহালীতে নবাগত উপজেলা শিক্ষা অফিসারের যোগদান গোমস্তাপুরে বিভিন্ন সম্প্রদায়ের মাঝে সম্প্রীতির বন্ধন অটুট রাখার লক্ষ্যে সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে উজিরপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীদের শুভেচ্ছা জানাতে বিমান বন্দরে নেতাকর্মীদের ঢল শাজাহানপুরে উপজেলা ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন বিষয়ে সাড়া জাগিয়েছে অনলাইন ভিত্তিক জুম পুশিক্ষন কার্যক্রম যমুনার পাড়ে দাড়িয়ে থাকা যে দশজন নৌকায় উঠতে পারলেন বাগমারায় উন্নয়নের ধারা অব্যহত রাখতে চায় আল- মামুন বাগমারায় এক গৃহবধূ নির্যাতনের শিকার

বগুড়ার শেরপুরে অর্ধশত পরিবার রাস্তা বন্দি জমির আইল দিয়ে চলাচল

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, মার্চ ৩, ২০২১
  • 26 দেখা হয়েছে:

 

এসআই বাবলু

বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বিশ্বা গ্রামের নিজের জায়গা দাবি করে জনৈক জুয়েল আহমেদ নামে এক ব্যক্তি তার বাড়ির সামনে সীমানা ঘেঁষে জনগণের চলাচলের একমাত্র রাস্তার উপর প্রাচীর নির্মাণ করায় চলাচলে অবরুদ্ধ হয়ে পড়েছে ওই গ্রামের প্রায় অর্ধশতাধিক পরিবার।

সরেজমিনে জানা যায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের বিশ্বা পূর্ব পাড়া গ্রামের শুকুর আলীর ছেলে জুয়েল তার বাড়ির পূর্ব সীমানায় ওই গ্রামের মধ্য দিয়ে দীর্ঘদিনের চলাচলের একমাত্র রাস্তাটির তিন দিকে প্রাচীর নির্মাণ করার ফলে ওই গ্রামে বসবাস কারীপ্রায় অর্ধশত পরিবারের লোকজন অবরুদ্ধ হয়ে পড়েছে। জোর পূর্বক প্রাচীর নির্মাণ করার ফলে গ্রামের ভুক্তভোগী জনসাধারণেররা চলাচল করতে পারছে না। এমন দীর্ঘ দিন ধরে ব্যবহার করে আসলেও সম্প্রতি যানবাহনে কোন কৃষিপন্য তারা হাটবাজারে নিয়ে যেতে পারছেনা। এমনকি রাস্তাটি বন্দ করে দেওয়ায় প্রায় একমাস ধরে কোন অসুস্থ রোগীদের পর্যন্ত চিকিৎসার জন্য নিয়ে যেতে পারছেনা।

জানা যায়, বিশ্বা পূর্ব পাড়া গ্রমের শুকুর আলীর ছেলে মোহাম্মদ জুয়েল আহমেদ গ্রামবাসীর সাথে দীর্ঘ দিন ধরে ব্যক্তি বিরোধ লিপ্ত হয়ে তার বাড়ির সীমানা ঘেঁষে সীমানা ঘেঁষে প্রায় ৫০/৬০ বছরের পুরাতন রাস্তাাটির ওপর গত ২৫ শে ফেব্রুয়ারি রাতের আঁধারে তড়িঘড়ি করে ইট দিয়ে প্রাচীর নির্মাণ করে ফেলে। এতে ওই গ্রামের প্রায় অর্ধশতাধিক পরিবারের লোকজন সম্পুর্ণ ভাবে অবরুদ্ধ হয়ে পড়েছে।
ওই রাস্তা দিয়ে চলাফেরা করতে না পারায় জমির আইল দিয়ে যাতাযাত চলাফেরা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অন্য দিকে নিজের জায়গার দাবী করে গ্রামবাসির সাথে পুর্ব বিরোধের জের ধরে ঐ ধুরন্ধর জুয়েল বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আদালতে গ্রামের সহজ সরল কয়েক ব্যক্তির নামে একটি মামলা দেয়। পরবর্তীতে জুয়েল ২৫ ফেব্রুয়ারি রাতে তড়িঘড়ি করে বিশ্বা পুর্ব পাড়া গ্রামের অর্ধশত পরিবারের কয়েক শত জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তার উপর জোরপুর্বক প্রাচীর নির্মাণের ফলে চলাচলে আটকে পড়া অর্ধশত গ্রামবাসিরা পড়েছে চরম ভোগান্তিতে। এমন ঘটনার খবর পেয়ে গত সোমবার বিকালে সরেজমিনে ঘটনাস্থলে তদন্তে যান শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ সাবরিনা শারমিন।
এদিকে ঐ গ্রামের ভুক্তভোগী গোলাম রব্বানী, আব্দুর রহিম, জাবেদ আলী,আব্দুল মালেক খালেক, ফিরোজ, তারা জানান দীর্ঘদিনের রাস্তাটি রাতের আধারে হঠাৎ করে বন্দ করে দেওয়ায় আমরা গ্রামের লোকজন বের হতে পারছিনা। এমনকি হাটবাজারে যেতে যানবাহনে কোন কৃষি পন্য বিক্রি করতে পারছিনা। ভুক্তভোগীর আরো জানান স্কুল খুললে আমাদের ছেলেমেয়েরা স্কুলে যেতে পারবে না
বেশ কয়েকজন গর্ভবতীরা জানান আমরা খুবই দুঃচিন্তায আছি কোন সমস্যা হলে আমরা হাসপাতাল বা ডাঃ এর নিকট যেতে পারবো না বিনা চিাকৎসায় মরতে হবে ।
আমরা এখন একজন ব্যক্তির কাছে অবরুদ্ধ হয়ে পড়েছি আমরা প্রশাসনের নিকট দ্রুত ব্যবস্থ গ্রহনের জন্য জোর অনুরোধ করছি।

এ প্রসঙ্গে অভিযুক্ত জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি
ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে জানতে চাইলে তিনি বলেন জায়গার মালিক যেই হোক বহুদিনের এই সড়কে এল.জি,এস.পির অর্থায়নে ২০১৮/ ১৯ অর্থবৎসরে ইটের সলিং এর কাজ করে দেয়া হয় এখন রাস্তার মাঝে রাতের আধারে প্রাচীর নির্মাণ করে গ্রামের মানুষের চলাচল বন্ধ করে দেয়া একটি গর্হিত ও অমানবিক কাজ। যে করেছে সে কখনো সমাজের জন্য উপকারে আসতে পারেনা। এ সমস্ত লোকজন কে সামাজিক ভাবে প্রতিহত করতে হবে। এর বিরুদ্ধে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করছি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102