December 1, 2021, 2:27 am

বগুড়ার শেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১
  • 45 দেখা হয়েছে:

এসআই বাবলু

বগুড়ার শেরপুরের ছোনকা বাজার এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ¯’াপনা উ”েছদে অভিযান চালিয়ে প্রায় ৩৫লাখ টাকার সম্পত্তি উদ্ধার করে শেরপুর উপজেলা প্রশাসন। ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে উপজেলা টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি)সাবরিনা শারমীন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপ¯স্থি’ত  ছিলেন।
জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়কের সংলগ্ন উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজার এলাকার ছোনকা মৌজায় ১নং খতিয়ানে ৫২ দাগে বাজার অব¯ি’ত। বাজারের সরকারি সম্পত্তি দখল করতে একই বাজার কমিটির সদস্য আব্দুল আজিজ ও ওয়াজেদ আলীসহ কয়েকজনের সিন্ডিকেট চক্র বিভিন্ন ব্যক্তির কাছে জায়গার পজিশন বরাদ্দ। এতে ব্যবসায়ীরা ওই সম্পত্তির উপরে অবৈধ ¯’াপনা নির্মাণ করে ব্যবসা বানিজ্য করে আসছিল। এদিকে অবৈধভাবে ¯’াপনা তৈরীর খবর পেয়ে ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে অভিযান চালিয়ে ১৫ দোকানের ¯’াপনা ভাংচুর করে। এতে অবৈধভাবে দখল নেয়া দোকান মালিক নাজির হোসেন, রুবেল, সামাদ হোসেন, বেলাল হোসেন, ইউনুস, জিল্লুর রহমান জেলো, হাতেম আলী, কদম আলী, ইয়াছিন সহ কয়েকজনের দোকান ভেঙ্গে উ”েছদ করা হয়। অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমীনসহ অভিযান টিম একই বাজারের হেসারপুকুর পাড়ে অবৈধ¯’াপনা নির্মাণকারীদের ২৪ ঘন্টার মধ্যে তাদের মালামাল ও ¯’াপনা সরাতে নির্দেশ দেয়।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, দীর্ঘদিন ধরে ওই বাজার এলাকায় সরকারি সম্পত্তি দখল করে রেখেছিল কতিপয় ব্যবসায়ীরা। তাই এ অভিযানের মাধ্যমে প্রায় ৪৬ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়েছে। তবে সরকারি সম্পদ উদ্ধারে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে দাবী করেন তিনি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102