October 17, 2021, 3:39 am
তাঁজাখবর
শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া ফেসবুকে কিডনি কেনা-বেচা : সংঘবদ্ধ চক্রের হোতাসহ গ্রেফতার ৫ শাজাহানপুরে হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ওসি প্রদীপের জন্য এবার মোবাইলও নিষিদ্ধ

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০
  • 19 দেখা হয়েছে:

স্টাফ রিপোর্টার

অবসরপ্রাপ্ত মেজর রাশেদ হত্যাকাণ্ডে অভিযুক্ত কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ আইনজীবী এবং পরিবারের কোনও সদস্যের সঙ্গে দেখা করতে পারবে না। এছাড়া মোবাইলও ব্যবহার করতে পারবেন না তিনি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

ওসি প্রদীপের সঙ্গে দেখা করার সুযোগ বন্ধ হওয়ার পর মোবাইলে যোগাযোগ করার সুযোগ চেয়ে আসামিপক্ষ আবেদন করলে আদালত এই আদেশ দেন। দুদকের পিপি অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ডিআইজি প্রিজনের রেফারেন্সে কারা কর্তৃপক্ষের একটি চিঠি আদালতে পৌঁছলে আদালত কারাবিধি অনুসরণ করে ওসি প্রদীপের সাথে তার আত্মীয়স্বজন এবং আইনজীবী কাউকে দেখা করতে নিষেধ করে আদেশ জারি করেন।

আত্মীয়-স্বজন কিংবা আইনজীবীর দেখা করা বন্ধ হওয়ার পর আসামিপক্ষ আদালতে মোবাইলে যোগাযোগের অনুমতির আবেদন করেন। কিন্তু দুর্ধর্ষ সন্ত্রাসী, খুন ও চাঁদাবাজির অভিযোগে অভিযুক্তদের বিষয়ে কারা কর্তৃপক্ষের আলাদা নীতি রয়েছে, খুন ও চাঁদাবাজির অভিযোগে অন্য আদালতে প্রদীপের বিরুদ্ধে মামলা চলমান থাকায় তার বিষয়েও ওই নীতি বলবৎ থাকবে বলে জানান দুদকের আইনজীবীরা।

প্রদীপের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশগুপ্ত জানান, করোনার কারণে পরিবারের সদস্য এবং আইনজীবীদের প্রদীপের সাথে দেখা করা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আমরা কারাবিধি মেনে তার সাথে মোবাইলে যোগাযোগের আবেদন করেছিলাম। অন্য আদালতে তার বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজির মামলা চলমান থাকায় আদালত সেটি মঞ্জুর করেননি। এছাড়া চিকিৎসার বিষয়ে ব্যবস্থা নেয়ার আবেদন করেছিলাম আদালত যথাযথ চিকিৎসা গ্রহণের বিষয়ে পূর্বের আদেশ বহাল রেখেছেন।

এ বিষয়ে অ্যাডভোকেট লাভলু বলেন, চিকিৎসা প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার। কারাগারে চিকিৎসক নিয়োজিত রয়েছেন। তারাই তার চিকিৎসা নিশ্চিত করবেন। এছাড়া যদি অন্য কোন সমস্যা থেকে থাকে সেই বিষয়েও প্রদীপের চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। সে বিষয়ে কারা কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন।

 

এবিসি বাংলা নিউজ/ এস এ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102