November 29, 2021, 11:40 am

ক্ষুব্ধ পিএসজি সমর্থকদের ভাঙচুর-অগ্নিসংযোগ, আটক ১৪৮

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: সোমবার, আগস্ট ২৪, ২০২০
  • 57 দেখা হয়েছে:

স্পোর্টস ডেস্ক

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। চমক দেখিয়ে ফাইনালে যেয়ে উৎফুল্ল সমর্থকদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয় তারা। তাদের নিশ্চিত বিশ্বাস ছিল নেইমার এমবাপ্পেরা শিরোপাটাও এনে দেবে এবার। পাশাপাশি এবার ইতিহাসে জায়গা করে নিবে তারা, সেই আশাও ছিল। কিন্তু লিসবনে ফাইনালে বায়ার্ন মিউনিখের সঙ্গে ১-০ গোলের হেরে সব শেষ পিএসজির।

আর এই হার মেনে নিতে পারছে না পিএসজি সমর্থকরাও। খেলা শেষে ফ্রান্সে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এ সময়ে বেশ কয়েকটি গাড়িয়েও জ্বালিয়ে দেয় তারা। এ ঘটনায় ১৪৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে ফাইনালকে সামনে রেখে পুরো প্যারিস শহরে মোতায়েন করা হয় তিন হাজারের বেশি দাঙ্গা পুলিশ। এমনিতেই করোনা র সংক্রমণ নতুন করে শুরু হয়েছে ফ্রান্সে। তাই সরকারের পক্ষ থেকে আগেই সতর্ক করা হয়েছিল, যাতে খেলা দেখার সময় অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলা হয়।

রয়টার্স এক প্রতিবেদনে জানায়, এদিন ম্যাচ শুরুর পর প্যারিসের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব না মেনেই সমর্থকরা খেলা দেখতে থাকে। অনেকেই উপস্থিত হয় মাস্ক ছাড়াই। এসময় স্থানীয় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। আর এতেই শুরু হয় সংঘর্ষ।

সংঘর্ষের পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন টুইটারে জানিয়েছেন, মুখে মাস্ক না পরার কারণে প্রায়  ২০০ জনেরও বেশি মানুষকে  সতর্ক করেছে পুলিশ।
সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি ভিডিও ফুটেজে দেখা যায়, সন্ধ্যার দিকে অনেকেই প্যারিসের পার্ক ডে প্রিন্সেস স্টেডিয়ামের বাইরে মশাল জ্বালিয়ে পুলিশের দিকে নিক্ষেপ করতে থাকে। পুলিশও টিয়ার গ্যাস দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

 

এবিসি বাংলা নিউজ/ এস এ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102