October 18, 2021, 5:30 am
তাঁজাখবর
শাজাহানপুরে ইউপি সদস্য পদপ্রার্থী ভোটার তালিকায় মৃত বগুড়ায় বিষপানে প্রেমিকার আত্মহত্যা, প্রেমিকের আত্মহত্যার চেষ্টা শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া

খালেদা জিয়ার ৪ মামলার স্থগিতাদেশ আপিলেও বহাল

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, আগস্ট ২৩, ২০২০
  • 24 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

রাজধানীর যাত্রাবাড়ী ও দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাশকতার ৪টি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একইসঙ্গে ওই ৪ মামলার অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিল প্রশ্নে হাইকোর্টের জারি করা রুল দ্রুত নিষ্পত্তি করতে বলেছেন আদালত। তবে রুল নিষ্পত্তির ক্ষেত্রে হাইকোর্টকে দিন-তারিখ কিংবা কোনও সময় বেঁধে দেননি আপিল বিভাগ।

রবিবার (২৩ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে গত সোমবার (১৭ আগস্ট) বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাশকতার এই ৪টি মামলার কার্যক্রম স্থগিত থাকবে মর্মে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৬ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ। একইসঙ্গে ওইদিন এই ৪ মামলা নিষ্পত্তি করতে উচ্চ আদালতকে নির্দেশ দেন সর্বোচ্চ আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালে নাশকতার অভিযোগে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি, ২৩ ফেব্রুয়ারি ও ১ মার্চ দারুস সালাম থানায় ৩টি মামলা করে পুলিশ। একই বছরের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ী থানায় অপর মামলাটি দায়ের করেছিল পুলিশ।

এসব মামলায় এফআইআরে বেগম জিয়ার নাম ছিল না। কিন্তু ২০১৬ সালে চার্জশিট দেয়ার সময় পুলিশ খালেদা জিয়ার নাম অন্তর্ভুক্ত করে।

পরে এসব মামলার কার্যক্রম স্থগিত চেয়ে খালেদা জিয়া আবেদন করলে ২০১৭ সালের ১৩ এপ্রিল হাইকোর্ট এসব মামলার কার্যক্রম স্থগিত করে দেন। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ২০১৭ সালের ২৫ এপ্রিল চেম্বার আদালত হাইকোর্টের আদেশ ২ সপ্তাহের জন্য মুলতবি করেন।

তিন বছরেরও বেশি সময় গেল ১৭ আগস্ট আপিল বিভাগ শুনানি শেষে মামলার কার্যক্রম স্থগিত থাকবে মর্মে হাইকোর্টের আদেশ বহাল রাখেন। একইসঙ্গে এই ৪ মামলা দ্রুত নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দেন আপিল বিভাগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102