October 18, 2021, 4:41 am
তাঁজাখবর
শাজাহানপুরে ইউপি সদস্য পদপ্রার্থী ভোটার তালিকায় মৃত বগুড়ায় বিষপানে প্রেমিকার আত্মহত্যা, প্রেমিকের আত্মহত্যার চেষ্টা শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া

গুম-খুনের রাজনীতির মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠা: তথ্যমন্ত্রী

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, আগস্ট ৩০, ২০২০
  • 23 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

বিএনপির নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ইদানিং গুম-খুন নিয়ে গলা ফাটাচ্ছে। গুম-খুনের রাজনীতির মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠা।

শনিবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয় মহিলা শ্রমিক লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার যাতে না হয়, সেজন্য তিনি ৭৯ সালে সংসদে ইনডেমনিটি আইন পাস করেছিলেন। এবং খুনিদের পুনর্বাসন করেছিলেন।  সুতরাং খুনের রাজনীতির মাধ্যমে জিয়াউর রহমানের আবির্ভাব।

তিনি বলেন, শুধুমাত্র বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নয়, হাজার হাজার সেনাবাহিনী, নৌ-বাহিনী, নৌবাহিনীর জোয়ান হত্যা করেছে।  ক্ষমতায় টিকে থাকার জন্য। সেই খুনের ধারাবাহিকতা রক্ষা করেছে বেগম খালেদা জিয়া। খালেদা জিয়ার আমলে আমরা দেখতে পাই ২১ আগস্ট গ্রেনেড হামলা।  গুম-খুনের কথা বিএনপি মুখে মানায় না।

ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ জনগণের জন্য রাজনীতি করে। বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগ সবসময় সোচ্চার ছিলো, ভবিষ্যতেও থাকবে।

‘সরকারকে তাড়াতে হলে ঐক্যের দরকার’ বিএনপির নেতাদের এমন মন্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, কিসের কিসের ঐক্য?  বিএনপির ঐক্য। জোটের ঐক্য দরকার এবং বৃহত্তর ঐক্যের দরকার। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলবো আপনি আগে বিএনপি ঐক্য করুন। কদিন আগে যে উত্তরবঙ্গে সভা হলো, রিজভী আহমেদর উপস্থিতিতে আপনারা যেভাবে মারামারি করলেন, এতে আমাদের লজ্জা লেগেছে, আপনাদের কেমন লেগেছে আমি জানি না। সুতরাং বিএনপির ঐক্যটা আগে প্রতিষ্ঠা করুন।

তিনি আরও বলেন, বিরোধী শক্তি আন্দোলন-সংগ্রাম নির্বাচনের ব্যর্থ হয়ে নানান ষড়যন্ত্র পথ বেছে নিয়েছে। এজন্য সকল নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছিল তখনই ষড়যন্ত্রকারী ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে তারাই জড়িত, যারা স্বাধীনতার  বিরোধিতা করছিলো। পরাজিত শক্তিরা স্বাধীনতা চায়নি। স্বাধীনতা বিরোধী মদদদাতা, পরাজিত শক্তিরাই বঙ্গবন্ধু হত্যা করেছে।

বাংলাদেশে একমাত্র শেখ হাসিনাই নারীর ক্ষমতায়ন সৃষ্টি করে, সুশাসন নিরাপত্তা নিশ্চিত করেছে বলেও জানান তিনি।

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আক্তার এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকিসহ অনেকই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102