October 17, 2021, 3:21 am
তাঁজাখবর
শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া ফেসবুকে কিডনি কেনা-বেচা : সংঘবদ্ধ চক্রের হোতাসহ গ্রেফতার ৫ শাজাহানপুরে হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চট্টগ্রামে সাংবাদিক অপহরণ : পিবিআইকে মামলা পুনঃতদন্তের নির্দেশ

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, অক্টোবর ১০, ২০২১
  • 16 দেখা হয়েছে:

 প্রতিবেদক

চট্টগ্রামে সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের ঘটনায় দায়ের হওয়া মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে এ আদেশ দিয়েছেন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন গোলাম সরওয়ারের  আইনজীবী মো. আশরাফ উদ্দিন খন্দকার রনি।

তিনি বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের হওয়া মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছিল কোতোয়ালি থানা পুলিশ। কিন্তু পুলিশ দায়সারা তদন্ত করে। তারা অপহরণের কোনো আলামত পায়নি বলে অভিযোগপত্রে জানায়।

তিনি আরও বলেন, কোতোয়ালি থানা পুলিশ তদন্ত প্রতিবেদনে বলেছে তথ্যগত ভুলের কথা। বিষয়টি আমরা বুঝতে পারিনি। আমরা মনে করছি থানা পুলিশের তদন্তে সম্পূর্ণ গাফিলতি ছিল। তাই পুলিশ একটি চরম দায়সারা তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছে। জমা দেওয়া তদন্ত প্রতিবেদনে অনাস্থা এনে মামলাটি অধিকতর তদন্ত করার আবেদন জানিয়েছিলাম। আদালতে বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়েছে। পরে আজ পিবিআইকে মামলাটি পুনরায় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ২৮ অক্টোবর চট্টগ্রামের ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরওয়ার। তিন দিন পর ২০ সালের ১ নভেম্বর সীতাকুণ্ডের খালের পাশের ঝোপের ভেতর থেকে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করেন স্থানীয়রা। অপহরণের শিকার সাংবাদিক গোলাম সরওয়ার কোতোয়ালি থানায় মামলা করেন বছর ৪ নভেম্বর। মামলায় আসামি করা হয় অজ্ঞাত পরিচয় ছয়জনকে। মামলার এজাহারে তিনি বলেন, সংবাদ করার কারণে তাকে অপহরণ করে নিয়ে মারধর এবং ৫০ হাজার টাকা মুক্তিপণও দাবি করা হয়েছে।

বেশ কিছুদিন আগে কোতোয়ালি থানা পুলিশ সরওয়ারের মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এতে তাকে অপহৃতের কোনো তথ্য-প্রমাণ পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়। এরপরপরই সরওয়ার তদন্ত প্রতিবেদনে নিজের নারাজি দেন আদালতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102