May 19, 2022, 10:26 pm
তাঁজাখবর
বগুড়ায় বিভাগীয় সাংস্কৃতিক দক্ষতা ও প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন শাজাহানপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন শাজাহানপুরে সৎ বাবার সঙ্গে মায়ের তালাকের কারণে শিশু সামিউলকে হত্যা বগুড়ায় প্রবাসীর স্ত্রীর সাথে আপওিকর ভিডিও থানায় অভিযোগ শাজাহানপুরে ফসলি জমি থেকে উদ্ধার হওয়া শিশুর লাশের সন্ধান লাভ  শাজাহানপুরের আড়িয়ায় ফসলের ক্ষেত থেকে শিশুর লাশ উদ্ধার  বিদেশ নয়,এখন বগুড়ার শেরপুরে তৈরি হচ্ছে বিদেশী কৃষি যন্ত্র বগুড়ার শাজাহানপুরে বিদ্যুতায়িত হয়ে টিন মিস্ত্রির মৃত্যু বগুড়ায় ১ হাজার পিস ইয়াবাসহ মাদক সম্রাট আসিক গ্রেফতার বগুড়ায় ১৩ বছর পর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার 

চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ওয়ালটন পণ্য দেশ সেরা।ইঞ্জি : মোঃ আতিকুর রহমান

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ডিসেম্বর ১৬, ২০২১
  • 56 দেখা হয়েছে:

মিজানুর রহমান মিলন :

ইলেকট্রনিক্স খাদে বাংলাদেশের সবচাইতে বড় কোম্পানি হলো ওয়ালটন। ওয়ালটন কোম্পানিটি সর্বপ্রথম বাংলাদেশের নিজস্ব ইলেকট্রনিক্স কারখানা তৈরি করে যেখানে উৎপাদন করা হয় মোবাইল থেকে শুরুকরে ফ্রিজ টিভি কম্প্রেসার সহ আরো নানা যাবতীয় ইলেকট্রনিক্স পণ্য।২০০২ সালে গাজীপুরের চন্দ্রায় এর ভবনের কাজ শুরু হয় এবং ২০০৬ সালে কাজ শেষ হয়। এখানে রেফ্রিজারেটর, ফ্রিজার, মটর সাইকেল, এয়ার কন্ডিশনার, টেলিভিশন তৈরি করা হয়।২০২০ সালের ২৩ সেপ্টেম্বর পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ওয়ালটন কোম্পানি।
৪ শতাধিক মডেলের উচ্চমান সম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্স পণ্যের মধ্যে রয়েছে ৪৪ মডেলের ফ্রিজ, ৩২ মডেলের সিআরটি এবং ২৫টি মডেলের এলইডি টেলিভিশন, ৭ মডেলের এয়ার কন্ডিশনার, ১৮ মডেলের জেনারেটর, ১১টি মডেলের রাইস কুকার, ৬টি মডেলের আইপিএস, ২৬টি মডেলের এলইডি বাল্ব, ৯ মডেলের ইলেকট্রিক স্যুইচ, ৮ মডেলের ইলেকট্রিক কেটলি, ১১টি মডেলের ব্লেন্ডার, ১৩টি মডেলের কিচেন কুকওয়্যার, ৫ মডেলের ইন্ডাকশন কুকার, ওয়াটার পিউরিফায়ার, গ্যাস স্টোভ, এয়ার কুলার, অটো ভোল্টেজ স্ট্যাবিলাইজার, রিচার্জেবল পোর্টেবল ল্যাম্প, ৪টি করে মডেলের ওয়াশিং মেশিন, ওভেন, সুইং মেশিং, সিলড লিড এসিড রিচার্জেবল ব্যাটারি, ভ্যাকুয়াম ফ্লাস্ক, ৩টি করে মডেলের কেক মেকার ও মাল্টি কারী মেকার, ২টি করে মডেলের ওয়াটার ডিসপেন্সার, রুম হিটার, ইলেকট্রিক ওভেন, জুসার, মাল্টি কুকার, ক্লথ ড্রায়ার, রিচার্জেবল ফ্যান, ওয়েট মেশিন, টোস্টার ও স্যান্ডউইচ মেকার। এছাড়া রয়েছে অটোমেটিক ভোল্টেজ প্রোটেক্টর, মপ সেট, ফ্যান রেগুলেটর, হোল্ডার, জাংশন বক্প্রাইস কম্পিউটিং ওয়েট স্কেল, এয়ার ফ্রায়ার, ফুড প্রসেসর, রুটি মেকার, স্ট্যান্ড মিক্সার, ভেজিটেবল মেকার, প্রেসার কুকার ইত্যাদি পণ্য।সর্বাধুনিক প্রযুক্তির স্মার্ট এলইইডি টেলিভিশন উৎপাদন ও রপ্তানি করে ওয়ালটন। ওয়ালটন টিভি বাংলাদেশের টিভি বাজারে শীর্ষে।
বর্তমানে বিশ্বের ৩৫টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটনের তৈরি টিভি জার্মানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেনসহ বিশ্বের অনেকগুলো দেশে ওয়ালটন টেলিভিশন রপ্তানি হয়েছে ওয়ালটন টিভি প্রাইস ইন বাংলাদেশ নামে ।বাংলাদেশে বিক্রি হয়েছে ওয়াল্টনের অ্যানড্রয়েড মোবাইল। বর্তমানে তরুণদের পছন্দ ওয়াল্টনের স্মার্টফোন ওয়াল্টন মোবাইল হচ্ছে অন্যতম সর্বোচ্চ বিক্রিত পণ্য ।প্রথম বারের মত দেশীয় কারখানায় ওয়ালটন কম্পিউটার ও মনিটর বানানো শুরু করা হয় ।ওয়াল্টন হাই-টেক ইন্ডাস্ট্রিজ কর্তৃক উৎপাদিত হয় ওয়াটন মোটর সাইকেল। অন্যতম বিক্রিত মোটর সাইকেল বাংলাদেশে । এগুলো তৈরি করতে জাপানি প্রযুক্তি ব্যবহার করা হয়। ওয়ালটন প্লাজা বগুড়া ক্যান্ট শাখা কর্তক বিজয়ের ৫০ বছর পুর্তি উপলক্ষে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপন অনূষ্ঠানে বরন্যে অতিথি হিসাবে উপস্থিত থেকে ICT4E এ্যাম্বাসেডর বাংলাদেশ ভোকেশনাল শিক্ষক সমিতির সভাপতি মাদার তেরেসা পদকপ্রাপ্ত শিক্ষক ইঞ্জিঃ মোঃ আতিকুর রহমান ওয়ালটন পণ্যর উপর উপরোক্ত কথা বলেন । তিনি আরো বলেন দেশীয় সেরা পন্য হিসাবে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ওয়ালটন ল্যাবটপ বিতরন করা হয় । এ সময় ওয়ালটন প্লাজার ম্যানেজার সহ সকল কর্মকর্তা কর্মচারী ও পন্যভোগিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102