January 25, 2022, 10:33 pm

চায়না বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন বগুড়ার উদ্যোগে বগুড়ায় গরীব ও অসহায়দের মাঝে খাদ্য

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: সোমবার, জুলাই ১৯, ২০২১
  • 110 দেখা হয়েছে:

মিজানুর রহমান মিলন:
চায়না বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন বগুড়ার উদ্যোগে গত ১৯ জুলাই সোমবার বগুড়া জেলার বিভিন্ন এলাকায় গরীব ও অসহায় মানুষদের মাঝে করোনা ভাইরাস ও পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
চায়না বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন বগুড়ার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রাসেল আহম্মেদ, সাধারণ সম্পাদক মোঃ মারুফ হাসান, সাংগঠনিক সম্পাদক মোঃ রাজিবুল ইসলাম, অর্থ সম্পাদক আরাফাত হোসেন, স্বাস্থ্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক মেহেদী হাসান ফারুকের উপস্থিতিতে বগুড়া জেলার শাজাহানপুর, শেরপুর ও কাহালু উপজেলার বিভিন্ন জায়গায় এ কর্মসূচি পালন করা হয়।
সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য চীনের চিউচিয়াং বিশ্ববিদ্যালয়ে কর্মরত অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান তার ভার্চূয়াল সাক্ষাৎকারে বলেন, স্টুডেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে মহামারী করোনা ক্রান্তিকাল এবং পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে গরীব ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অবশ্যই মহত উদ্যোগ এবং প্রশংসার দাবি রাখে। এমন একটি সংগঠনের উপদেষ্টা হিসেবে নিজেকে সবসময় গর্বিত মনে করি এবং এই সংগঠনের যাবতীয় মানবিক কাজে আমি ব্যক্তিগতভাবে যতদূর সম্ভব সহযোগিতা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।
সংগঠনের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য শেরেবাংলা কৃষিবিশ্বদ্যালয়ের অধ্যাপক ড.এফ.এম আমিনুজ্জামান বলেছেন, পড়াশোনার পাশাপাশি ছাত্র সংগঠনের উদ্যোগে দেশের ক্রান্তিকালে এমন কর্মসূচি অবশ্যই প্রশংসনীয় এবং তিনি এই সংগঠন ভবিষ্যতে মানব কল্যাণে ধারাবাহিকতা বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রাসেল আহম্মেদ তার সাক্ষাৎকারে বলেন,চায়না বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন বগুড়া সংগঠনটি প্রতিষ্ঠা লগ্ন থেকে বগুড়ার যেসকল শিক্ষার্থী চীনে পড়াশোনা করছে তাদের একাডেমিক উন্নয়ন,বিভিন্ন গবেষনা কাজে সহায়তা, চাকুরীক্ষেত্রে প্রবেশে সহায়তার পাশাপাশি মানবিক মূল্যবোধ থেকে সামাজিক উন্নয়নমূলক কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ।এজন্য সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন।সেই সাথে গরীব ও অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচিতে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য সংগঠনের উপদেষ্টা পরিষদ, কার্যনির্বাহী কমিটি,উপকমিটি এবং সকল সাধারণ সদস্যদের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
সংগঠনটির সাধারণ সম্পাদক মারুফ হাসান বলেছেন, বগুড়াতে বসবাসকারী চায়না তে অধ্যায়নরত শিক্ষার্থীদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম এর পাশাপাশি সামাজিক কাজ করাই এই সংগঠনের লক্ষ্য এবং উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় গরীব ও অসহায় লোকদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ভবিষ্যতে এরকম উন্নয়নমূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. রাজিবুল ইসলাম আগামীতেও এমন খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।সেই সাথে তিনি বিত্তবানদেরকে সমাজের গরীব ও অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ জানান।
সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য শামীমা আক্তার বলেছেন, চায়না বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন বগুড়ার সদস্যদের মতো সমাজের সামর্থ্যবান সকলের এগিয়ে আসা উচিত এবং তাদের সংগঠনটি ভবিষ্যতেও মানব কল্যাণে কর্মসূচি অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102