November 29, 2021, 6:19 am

জন্মভিটায় মওদুদ, মানুষের ঢলে শোকের মাতম

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, মার্চ ১৯, ২০২১
  • 65 দেখা হয়েছে:

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের মরদেহ জন্মভিটা নোয়াখালীর কোম্পানীগঞ্জে নেয়া হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) নয়াপল্টনে তৃতীয় জানাজা ও শ্রদ্ধা শেষে হেলিকপ্টারে করে মওদুদের মরদেহ নোয়াখালী নেয়া হয়। দুপুর ২টা ৫০ মিনিটে তার মরদেহ বহনকারী হেলিকপ্টারটি কবিরহাট সরকারি কলেজ মাঠে অবতরণ করে। এসময় প্রিয় নেতার জন্য অপেক্ষমান সর্বস্তরের জনতাকে ব্যাপক সমাগম দেখা যায়।

কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু জানিয়েছেন, ব্যারিস্টার মওদুদ আহমদের প্রথম জানাজা কবিরহাট সরকারি ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর বিকেল সাড়ে ৪টায় জানাজা হবে উনার প্রিয় ক্যাম্পাস বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে এবং শেষ জানাজা হবে বিকেল সাড়ে ৫টায় তার গ্রামের বাড়ি মানিকপুরে। তিন দফায় জানাজা শেষে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে দাফন করা হবে।

মওদুদ আহমদের পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যুর আগে মওদুদ বাবা-মায়ের কবরের পাশে সমাধিস্থ হওয়ার ইচ্ছে প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সেই ব্যবস্থা করা হয়েছে।

নোয়াখালীর-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসন থেকে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মওদুদ আহমদ। তার মৃত্যুতে তার নির্বাচনী এলাকার জনগণের মাঝে শোকের মাতম চলছে।

প্রায় দেড় মাস সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকার পর গত মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খালেদা জিয়া সরকারের সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। গতকাল বৃহস্পতিবার বিকেলে মওদুদের মরদেহ দেশে আনা হয়।

সকাল ৯টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা সেখানে উপস্থিত ছিলেন। সেখানে সর্বস্তরের মানুষ মওদুদের প্রতি শেষ শ্রদ্ধা জানায়। সকাল ১০টার দিকে তার মরদেহ নেয়া হয় দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে।

বেলা সাড়ে ১০টার দিকে মওদুদ আহমেদের মরদেহ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আনা হলে এক শোকাবহ পরিবেশ সৃষ্টি হয়। নয়াপল্টনে মওদুদের জানজায় সকল শ্রেণিপেশার মানুষের ঢল নামে। বিএনপির ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ জানাজায় অংশ নেন। সেখানেই তাকে শেষ শ্রদ্ধা ও বিদায় জানায় নেতাকর্মীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102