November 29, 2021, 6:25 am

ঝিনাইগাতীতে বিধ্বস্ত ব্রিজে হাজারো মানুষের দুর্ভোগ

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, জুলাই ১৯, ২০২০
  • 38 দেখা হয়েছে:

(শাকিল আহমেদ শাহরিয়ার; শেরপুর)

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বানিয়াপাড়া খালের উপর ৮ বছরেও নির্মিত হয়নি বিধ্বস্ত হওয়া ব্রিজ। ওই খালের উপর একটি ব্রিজ নির্মাণের দুই বছর পরই বিধ্বস্ত হয়ে পড়ায় ওই পথে যাতায়াতকারী হাজারো মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ২০১১-১২ অর্থবছরে ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয়ের আওতায় ২১ লাখ টাকা ব্যয়ে আল-বেরুনী কনস্ট্রাকশন নামে ঠিকাদারী প্রতিষ্ঠান ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া এলাকায় ব্রিজটি নির্মাণ কাজ সম্পন্ন করে। স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতাসহ গ্রামবাসীদের অভিযোগের শেষ নেই। তারা বলেন ঠিকাদার প্রতিষ্ঠান ব্রিজটি নির্মাণে নিম্নমানের ও প্রয়োজনের তুলনায় কম নির্মাণ সামগ্রী ব্যবহার করেছে। ফলে নির্মাণের দুই বছর যেতে না যেতেই ব্রিজটি বিধ্বস্ত হয়ে পড়ে। এতে মালিঝিকান্দা ইউনিয়নের বিভিন্ন গ্রামের সাথে শেরপুর সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিধ্বস্ত সেতুর উপর দিয়ে বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচল করছে গ্রামবাসীরা। এতে মাঝে মধ্যেই ওই সাঁকোতে যাতায়াত করতে গিয়ে ঘটছে দুর্ঘটনা।

মালিঝিকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক, বানিয়াপাড়া গ্রামের বাসিন্দা জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, জলিল মিয়াসহ গ্রামবাসীরা জানান, ব্রিজটি বিধ্বস্ত হওয়ায় ওই পথে যাতায়াতকারী প্রায় ১৫টি গ্রামের শত শত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য ও গবাদী পশু পারাপারে চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল মান্নান বলেন, ওই ব্রিজের বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ওই কমিটির কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত এখানে ব্রিজ নির্মাণ করা সম্ভব হচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102