December 2, 2021, 7:21 pm

ঢাকা-১৮ আসনে প্রার্থী হচ্ছেন ভিপি নুর!

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, আগস্ট ২৩, ২০২০
  • 42 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

দেশের আলোচিত ছাত্র সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর এবার নির্বাচনে প্রার্থী হওয়ার আভাস দিয়েছেন।

ঢাকা-৫ অথবা ১৮ আসনে উপনির্বাচনে প্রার্থী হতে পারেন বলে তিনি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

কয়েকদিন ধরে নুরুল হকের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন। এ বিষয়ে নূর দেশের গণমাধ্যমকে বলেন, ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সবাই চাচ্ছেন আমি যেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে প্রার্থী হই। দেশে একটা অগণতান্ত্রিক পরিবেশ চলছে। ভোট থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। সাধারণ মানুষকে আবার ভোটমুখি করতে নির্বাচনে অংশ নেয়ার আলোচনা হচ্ছে।

আমি এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। তবে আমার সহযোদ্ধারা সবাই যদি চান আমি ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারি বলেও জানান নুর।

নূরের কোনো নিবন্ধিত দল নেই সে ক্ষেত্রে স্বতন্ত্র নাকি অন্য কোনো দলের হয়ে নির্বাচন করবেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয় নিয়েও আলোচনা হচ্ছে। নতুন রাজনৈতিক দলের হয়ে নির্বাচনে অংশ নেয়ার বিষয়েই আমরা এগোচ্ছি। এছাড়া এ নির্বাচনের মাধ্যমে দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার বিষয়ে আমাদের এ রাজনৈতিক দল মুখ্য ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য। তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। তিনি মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২০১৩–১৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থী নুরুল হক নুর ০১৮ সালের সরকারি কোটা সংস্কার আন্দোলনের সময় আলোচনায় আসেন। তিনি এই আন্দোলনে নেতৃত্ব দেয়া  বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক। আন্দোলনকে কেন্দ্র করে তিনি ছাত্রলীগের ধারা ব্যাপক নির্বাচনের শিকার হয়েছেন। এছাড়াও মামলার আসামিও হয়েছেন। পরে ২০১৯ সালের আলোচিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102