November 29, 2021, 6:08 am

নতুন দুই রেকর্ড গড়লেন লুকাকু!

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০
  • 50 দেখা হয়েছে:

স্পোর্টস ডেস্ক

ইন্টার মিলানের হয়ে নিজের অভিষেক মৌসুমটা একের পর এক রেকর্ডে সাজিয়ে রাখছেন বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু। ইন্টার মিলান ইতালিয়ান সিরি ‘আ’ জিততে না পারলেও, লুকাকু ছিলেন স্বপ্রতিভ। এছাড়া উয়েফা ইউরোপা লিগেও দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছেন তিনি।

সবশেষ সোমবার রাতে লুকাকুর দারুণ পারফরম্যান্সের সুবাদে বেয়ার লেবারকুসেনকে ২-১ গোলে হারিয়েছে ইন্টার, পৌঁছে গেছে ইউরোপা লিগের সেমিফাইনালে। ম্যাচে একটি গোল করেছেন লুকাকু। এই গোলের মাধ্যমে হয়েছে দুইটি রেকর্ড।

ইউরোপা লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন লুকাকু। তার আগে ২০০৫ সালে নিউক্যাসল ইউনাইটেডের তারকা খেলোয়াড় অ্যালেন শিয়েরা টানা ৮ ম্যাচে গোল করেছিলেন। সেই রেকর্ড এখন দখলে নিলেন লুকাকু।

টুর্নামেন্টের চলতি আসরে ইন্টার মিলানের হয়ে টানা ছয় ম্যাচে গোল করেছেন তিনি। ইন্টারের হয়ে আর কোনো খেলোয়াড় টানা ছয় ম্যাচে গোল করতে পারেননি। গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে শেষ তিন ম্যাচে টানা গোল করেছিলেন লুকাকু।

লেবারকুসেনের বিপক্ষে করা গোলটি চলতি মৌসুমে ঘরের বাইরে করা ১৫তম গোল। এটিও ইন্টারের ইতিহাসের রেকর্ড। ১৯৪৯-৫০ মৌসুমে স্টেফান নায়ারস ঘরের বাইরে করেছিলেন ১৫টি গোল। লুকাকুর সামনে এখন সুযোগ এই রেকর্ড ছাড়িয়ে যাওয়ার। সেমিতেই তিনি রেকর্ডটি নিজের করে নিতে পারবেন।

এছাড়া সবমিলিয়ে চলতি মৌসুমে লুকাকুর গোলসংখ্যা এখন ৩১টি। ২০০৯-১০ মৌসুমে স্যামুয়েল ইতোর পর তিনিই প্রথম ইন্টারের হয়ে এক মৌসুমে ৩০+ গোল করলেন। ইন্টারের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ ৩৭ গোল করেছিলেন ইতো। সেটি ভাঙা বেশ কঠিনই হবে লুকাকুর জন্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102