January 25, 2022, 10:40 pm

পোড়া তেল ও কেমিক্যাল দিয়ে গুড়-সেমাই তৈরি, জরিমানা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, জুলাই ২৩, ২০২০
  • 69 দেখা হয়েছে:

নিজস্ব প্রতিবেদক 

পোড়া তেল ও কেমিক্যালযুক্ত রং ব্যবহার করে সেমাই এবং গুড় তৈরির অপরাধে সাভার ও আশুলিয়ায় দুটি কারখানাকে ৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব।

বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। র‌্যাব-৪ এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

বৃহস্পতিবার র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল ডেইলি বাংলাদেশকে এ তথ্য জানান।

তিনি বলেন, আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী সেমাইসহ বিভিন্ন পোড়া তেল ও কেমিক্যালযুক্ত রং ব্যবহার করে অস্বাস্থ্যকর ও ভেজাল খাদ্যদ্রব্য বাজারজাত করছিল। গোপন সূত্রে জানা যায়, সাভারের নামা বাজারের রূপা এন্টারপ্রাইজ ও আশুলিয়ার জিরাবো মোড়ে দেওয়ান ইদ্রিস রোডে বেক টাইস বেকারীতে এসব ভেজাল ও বিষাক্ত খাদ্যদ্রব্য তৈরি ও বাজারজাত করা হচ্ছে। এ তথ্যে আদালত অভিযান চালান।

পরে রূপা এন্টারপ্রাইজের মালিক সংকরকে অস্বাস্থ্যকর পরিবেশে বিষাক্ত কেমিক্যালযুক্ত রং ব্যবহার করে গুড় তৈরির অপরাধে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া পোড়া তেল ও কেমিক্যালযুক্ত রং ব্যবহার করে সেমাই তৈরির প্রমাণ পেয়ে বেক টাইস বেকারীর মালিক মো. আলমগীর হোসেনকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102