December 8, 2021, 7:31 pm

বগুড়া ধুনটে শিশু হত্যার রহস্য উদঘাটন-থানার ওসি কৃপা সিন্ধু বালার সংবাদ সম্মেলন।।

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, জুলাই ২৫, ২০২১
  • 78 দেখা হয়েছে:

এস এম ফজলে রাব্বী শুভ, ধুনট, বগুড়াঃ-

বগুড়া ধুনটে ল্যাট্টিন থেকে উদ্ধারকৃত শিশু হত্যার রহস্য উদঘাটন করেছে ধুনট থানা পুলিশ। ধুনট উপজেলায় সদর ইউনিয়নের চান্দার পাড়া গ্রামে, গত ১৮/০৭/২০২১ তারিখে ০১মাস ০৭ দিনের এক শিশুর লাশ ল্যাট্রিন এর ভিতর থেকে উদ্ধার করা হয়েছে।
ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স, অফিসার ইনচার্জ তদন্ত জাহিদুল হক, এসআই রুহুল আমিন খান, এসআই আঃ রাজ্জাক, এএসআই রতন কুমার বর্মন, এএসআই আবু তাহের সাথে ঘটনাস্থলে পৌছান এবং শিশু বাচ্চা আখির লাশ ট্যাংকির ভিতর থেকে উত্তোলন করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। ইতিমধ্যে বগুড়া জেলার পুলিশ সুপার জনাব আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন করেন এবং রহস্য উদঘাটনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।

ধুনট থানা প্রশাসনের জিজ্ঞাসায় জানতে পারেন শিশুটি কয়েকদিন যাবৎ শ্বাসকষ্টে ভুগিতেছিল। এ অবস্থায় শিশুর মা আদুরী খাতুন, নানী চম্পা খাতুন, বাবা অসিম শিশুটিকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানের ডাক্তারগণ উন্নত চিকিৎসার জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে তাদেরকে পাঠান। মেডিকেল থাকাকালীন শিশুর মা জানতে পারেন বাচ্চাটির হার্টে ফুটো হয়েছে, বড় হলে প্রতিবন্ধী হতে পরে। এই ভয়ে শিশুটির অভিভাবকগণ পুর্নাঙ্গ চিকিৎসা না করে, শিশুটিকে নিয়ে ১৬/০৭/২০২১ তারিখে চান্দার পাড়া মায়ের বাড়িতে চলে আসেন এবং কবিরাজি চিকিৎসার জন্য পার্শ্ববর্তী কবিরাজ কেছেমের শরণাপন্ন হন। ১৭/০৭/২০২১ তারিখ সকালে কেছেম কবিরাজের নিকট, বাবা অসিম, নানী চম্পা খাতুন, মা আদুরী খাতুন শিশুটিকে নিয়ে যায়। কেছেম কবিরাজ কলাপড়া, ফিটকারী পানি, তেল পড়া, তাবিজ দেন। ১৭/০৭/২০২১ তারিখ বিকাল পাঁচটায়, শিশুর মা নিজে ফিটকারীর পানি পান করেন এবং শিশুটিকেও ফিটকারীর পানি পান করান। তার কিছুক্ষন পর শিশুটি হঠাৎ নিস্তেজ হয়ে পড়লে, মা আদুরী খাতুন ল্যাট্রিনের ট্যাংকির ঢাকনা উচু করে শিশুটিকে ভিতরে ফেলে দেন এবং শিশুটিকে জ্বীনে নিয়েগেছে বলে নাটক সাজায়।

এদিকে শিশুটির বাবা অসিম শিশুটিকে না পেয়ে, অজ্ঞাতনামা কয়েকজনকে দায়ী করে ধুনট থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১১,তারিখ ১৯/০৭/২০২১, ধারা ৩০২/২০১/৩৪ দঃবিঃ। শিশুর মায়ের আচরণ সন্দেহযুক্ত হওয়ায় তাকে ধুনট থানা পুলিশ গ্রেফতার করে ব্যপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যার দায় শিকার করেন এবং সেচ্ছায় সিকারক্তি মূলক জবানবন্দি দেওয়ার কথা ইচ্ছা পোষন করিলে ২৪.০৭.২০২১ইং তারিখ বিকাল বেলা ধুনট আমলীগ কাঃ বিঃ১৬৪ ধারা মোতাবেক শিকারক্তি মূলক জবানবন্দি প্রবাদ করায় তাকে জেল হাজতে প্রেরন করা হয়।

আসামী আদুরি খাতুন এ-র শিকারক্তি মোতাবেক এই হত্যার কাজে সহায়তা হিসেবে আসামী কেছাম উদ্দিন সেখ ৫০( কবিরাজ) পিতা মৃত রহিমুদ্দিন সেখ সাং চান্দার পাড়া থানা ধুনট জেলা বগুড়া কে গ্রেফতার করা হয়। বর্তমানে এই মামলা তদন্ত অব্যাহত আছে।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102