November 29, 2021, 5:13 am

বগুড়ার শেরপুরে অবৈধ বালুমহাল গুঁড়িয়ে দিলেন এসিল্যান্ড জামশেদ আলাম রানা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শনিবার, জুলাই ২৫, ২০২০
  • 40 দেখা হয়েছে:
বগুড়ার শেরপুরে করতোয়া নদীতে অবৈধভাবে গড়ে ওঠা বালুমহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
(২৪ জুলাই) শুক্রবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জামশেদ আলাম রানার নেতৃত্বে উপজেলার খানপুর ইউনিয়নের ভীমজানি গ্রামস্থ অবৈধ বালু মহালটিতে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শেরপুর থানার এসআই আফজাল হোসেন ও সংঙ্গীয় ফোর্স সহযোগিতা করেন।  এ সময় বালু উত্তোলনের দায়ে উপজেলার মির্জাপুর গ্রামের ফেরদৌস সরকারের ছেলে মাজেদ সরকারের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  পাশাপাশি বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি শ্যালোমেশিন ও প্লাস্টিকের পাইপ জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদ আলাম রানা বলেন, করতোয়া নদীর ওই এলাকায় সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।  এতে করে ফসলি জমি ও বসতবাড়ি ধসে নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার উপক্রম।  গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে সেখানে অভিযান চালানো হয়।  অবৈধ এই বালু মহালটি উচ্ছেদ করে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালোমেশিন ও পাইপ অকেজো করা হয়েছে।

পাশাপাশি এই কাজে জড়িত থাকার দায়ে বালু ব্যবসায়ী মাজেদের কাছ থেকে উক্ত পরিমাণ টাকা জরিমানা আদায় করা হয়।  কোন অবস্থাতেই এ উপজেলার কোথাও কাউকে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেয়া হবে না বলেও ঘোষণা দেন এই কর্মকর্তা।   সাথে সাথে এমন কাজে কারোর সম্পৃক্ততা পেলেই তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদ আলাম রানা।
পরে উপস্থিত উৎসুক জনতার উদ্দেশ্যে বালু উত্তোলনের নানা ক্ষতিকর দিক আলোচনার মাধ্যমে বুঝিয়ে দেন এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102