May 23, 2022, 12:11 pm
তাঁজাখবর
শাজাহানপুরে আড়িয়া ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত শাজাহানপুরে কুখ্যাত ফেনসিডিল ব্যবসায়ী সোহেল গ্রেফতার শাজাহানপুরে এক মণ ধানের দামে মিলছে না একজন শ্রমিক  বগুড়ায় কালবৈশাখী ঝড়ে  ঝরে পড়লো দুইটি তরতাজা প্রাণ শাজাহানপুরে সারা মনি’র জন্মদিনে দোয়া দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই -আজাদ সাংবাদিক ও প্রভাষক নাহিদ আল মালেকের এলএলবি ডিগ্রি লাভ বগুড়ায় বিভাগীয় সাংস্কৃতিক দক্ষতা ও প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন শাজাহানপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন শাজাহানপুরে সৎ বাবার সঙ্গে মায়ের তালাকের কারণে শিশু সামিউলকে হত্যা

বগুড়া শাজাহানপুরে  উপহারের বাড়ি পেল ৩০ গৃহহীন পরিবার

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
  • 14 দেখা হয়েছে:

 

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার শাজাহানপুর উপজেলায় পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর প্রদান করা হয়েছে।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৬ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদে হলরুমে ৩০ টি পরিবারের মাঝে জমির মালিকানা দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু ও ইউএনও আসিফ আহমেদ।

এসময় সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা,থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মামুন,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম।

উপস্থিত ছিলেন মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ  নুরুজ্জামান, চোপিনগর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান বাবলু, মাদলা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, আড়িয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, মুক্তিযোদ্ধা হয়রত আলী, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, মুক্তিযোদ্ধা নীরেন্দ্র মোহন সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমানসহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক নেতা-কর্মীরাসহ আরো অনেকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ জানান, উপজেলার ডোমনপুকুর আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি বাড়ি নির্মাণে খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। নির্মাণ কাজের গুণগত মান নিয়ে যাতে ভবিষ্যতে কোন প্রশ্ন না ওঠে সেজন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ভূমিহীন গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ করা হয়েছে। উপকারভোগী নির্বাচনেও সরকারি নীতিমালা যথাযথ ভাবে অনুসরণ করা হয়েছে বলেও জানান তিনি। এছাড়া প্রকল্প এলাকায় একটি পুকুর সংস্কারের মাধ্যমে সৌন্দর্য্য বর্ধণ করে দৃষ্টিনন্দন পরিবেশ সৃষ্টি করা হয়েছে। পাশাপাশি সুন্দর পরিবেশে বিনোদনের জন্য একটি মিনি পার্ক নির্মাণের কাজ চলছে। এছাড়া আশ্রয়ণ-২ প্রকল্পের ৩য় পর্যায় ২য় ধাপে ভূমিহীনদের মাঝে আরও ৩৭টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102