October 17, 2021, 2:58 am
তাঁজাখবর
শাজাহানপুর থানা পুলিশ কর্তৃক ১০ কেজি গাঁজা উদ্ধার কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ উজিরপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত শাজাহানপুরে পুজা মন্ডপ পরিদর্শন করলেন বিএনপি নেতা এনামুল হক শাহীন ধুনটে দুর্গা উৎসবে অর্থ সহায়তা দিলেন এমপি হাবিব ও পুত্র সনি শাজাহানপুরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দুর্গামন্ডপ পরিদর্শন বগুড়ার শেরপুরে বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যু : বগুড়ায় এক ঘণ্টার জন্য ডিসি কলেজছাত্রী আফিয়া ফেসবুকে কিডনি কেনা-বেচা : সংঘবদ্ধ চক্রের হোতাসহ গ্রেফতার ৫ শাজাহানপুরে হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বাংলাদেশে অনলাইন সাংবাদিকতা এখন খুবই জনপ্রিয়

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
  • 13 দেখা হয়েছে:

ডেস্ক

বাংলাদেশে অনলাইন সাংবাদিকতা এখন খুবই জনপ্রিয় এবং সংবাদ মাধ্যমের অগ্রণী ভূমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন ঢাকার রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার রাশিয়ান হাউস থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক সাংবাদিক সংহতি দিবস উপলক্ষে এক বার্ষিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ।

ম্যাক্সিম দোব্রোখোতভ তার বক্তব্যে দৈনিক জনজীবনে জাতীয় গণমাধ্যমের অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করেন এবং বাংলাদেশি সাংবাদিকদের তাদের পেশাগত দায়িত্ব পালনের জন্য শুভ কামনা জানান।

দোব্রোখোতভ বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে ঐতিহ্যগতভাবে সুদৃঢ় সম্পর্কের উপর জোর দিয়ে আশা করে বলেন, ভবিষ্যতে এ সম্পর্ক আরও শক্তিশালী হবে। ঢাকার রাশিয়ান হাউস বাংলাদেশের ভবিষ্যত দক্ষ নাগরিক তৈরির জন্য রাশিয়ান বিশ্ববিদ্যালয়গুলোতে সরকারি বৃত্তি কর্মসূচির প্রার্থীদের নির্বাচনসহ শিক্ষামূলক কার্যক্রম নিয়ে কঠোর পরিশ্রম করছে।

দোব্রোখোতভ জানান, রাশিয়ান সরকার ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ৬৫টি বৃত্তি বরাদ্দ করেছে। আশা করা যায় যে, আগামী বছরের মধ্যে এর সংখ্যা বাড়তে পারে। তিনি চলতি বছর রাশিয়ান হাউসের গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক ও ঐতিহাসিক অনুষ্ঠান এবং ভবিষ্যতের পরিকল্পনা তুলে ধরেন।

অনুষ্ঠানে রাশিয়ার গণ মৈত্রী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা অনুষদের পিএইচডি ছাত্র বারেক কায়সার তার বই রাশিয়ায় বঙ্গবন্ধু রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভের হাতে তুলে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102