December 8, 2021, 7:01 pm

বাগমারার হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড় যেন এক মরণফাঁদ

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, আগস্ট ১৩, ২০২১
  • 25 দেখা হয়েছে:

 

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়ার তেঁতুলতুলার মোড় যেন এক মরণফাঁদে পরিণত হয়েছে। হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড়র রাস্তাটি খানাখন্দে ভরা, প্রতিনিয়তই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। তেঁতুল তলা মোড়ের রাস্তাটি বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় অবস্থিত। হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড় হতে বাগমারা যাওয়ার একমাত্র রাস্তাটি প্রায় ১ কিলোমিটার পর্যন্ত খানাখন্দভরা।

হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড়ের মেইন রাস্তায়ই খোয়া ও পিচ গুলো উঠে গিয়ে ৫/৭টি গর্তের সৃষ্টি হয়েছে। এই সব জায়গায় গুলোতে সামান্য বৃষ্টিপাতে গর্তে পানি জমে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটছে। এই বাজার রাস্তার চারপাশে রয়েছে ৩টি কলেজ, ১ টি উচ্চ বিদ্যালয়, ১টি বালিকা উচ্চ বিদ্যালয়, ১টি কারিগরি উচ্চ বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা। এছাড়াও রয়েছে পুলিশ তদন্ত কেন্দ্র, ভূমি অফিস, পল্লী বিদ্যুৎ শাখা অফিস, মৎস্য ব্যবসায়হীদের জন্য রয়েছে মাছের আড়ৎসহ বিভিন্ন ব্যাংক, বীমা ও ইনজিও। এসব প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিনিয়ত এই তেঁতুল তলার মোড়ের রাস্তা দিয়ে চলাচল করে এবং দূরর্ঘটনার শিকার হয়। এতগুলো প্রতিষ্ঠান থাকার পরেও হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলা মোড়ের রাস্তাটির বেহাল দশাটি দেখার যেন কেউ নেই।

স্থানীয় সমাজ সেবক ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাঝে মধ্যে ইট, মাটি, রাবিশ দিয়ে চলাচল উপযোগী করলেও কিছুদিন পর, পূর্বের অবস্থার সৃষ্টি হয়। হাট খুজিপুর মোড় থেকে রাস্তাটির সংস্কার কাজ শুরু হয়ে তেঁতুল তলার মোড়ের পশ্চিম দিকের রাস্তাটি সংস্কার হলেও তেঁতুল তলার মোড় হতে বাজারে প্রবেশ পথের ১ কিলোমিটার রাস্তাটি সংস্কার না হওয়ায় রাস্তাটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে।

এদিকে তেঁতুল তলার রাস্তাটি সম্পর্কে এলাকার বিশিষ্ট ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, কর্তৃপক্ষের তদারকির অভাব, ভারি ট্রাক, ট্রলি, ট্রাক্টরের অবাদ চলাচল, অপরিকল্পিত পুকুর, ডোবা-নালা রাস্তা নষ্টের অন্যতম কারণ।

গত কয়েকদিন ধরে বৃষ্টিপাতের কারণে তেঁতুল তলার মোড়ের রাস্তার গর্তে পানি জমে থাকায় ভ্যান, মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ি দুঘর্টনার শিকার হয়েছে। আবার কয়েকদিন বৃষ্টি না হলে শুকনো অবস্থায় পাশ কাটিয়ে চলাচল করা গেলেও পানি জমলে রাস্তাটির রুপটাই বদলে যায়।

আউচপাড়া ইউনিয়নের হাটগাঙ্গোপাড়া বাজার রাস্তা ও তেঁতুল তলার মোড়ের মরণফাঁদ সম্পর্কে স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, স্থানীয় নেতাদের পাশাপাশি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের অবহেলার কারণে বর্তমানে রাস্তাটির এমন অবস্থা। যদি তারা সুনজর দেন তাহলে অচিরেই রাস্তাটি সংস্কার হবে। এলাকাবাসীর দাবি অচিরেই এ রাস্তাটি সংস্কার করা হোক।

এই ব্যাপারে বাগমারা উপজেলা প্রকৌশলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তাটির সংস্কার ও মেরামতের কাজ চলছে যা অচিরেই সম্পন্ন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102