November 29, 2021, 5:01 am

বিশ্বজুড়ে একদিনে করোনাক্রান্ত ৬ লাখ মানুষ

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, নভেম্বর ৫, ২০২০
  • 50 দেখা হয়েছে:

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে একদিনে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ এবং কয়েক মাসের মধ্যে একদিনে রেকর্ড ৯ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৩ জন। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

আজ সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৪ লাখ ১৯ হাজার ৭২১ জন। মৃত্যু হয়েছে এক কোটি ২৩ লাখ ৭৫৩ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৪৬ লাখ ৭০ হাজার ২১৬ জন। পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ১ হাজার ৩৫৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৮২৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৩ লাখ ৬৩ হাজার ৪১২ জন এবং মারা গেছে ১ লাখ ২৪ হাজার ৩৫৪ জন। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৫ লাখ ৯০ হাজার ৯৪১ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬১ হাজার ১৭০ জনের।
চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ২১৭ জন। পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ ফ্রান্সে করোনায় সংক্রমণের সংখ্যা ১৫ লাখ ৪৩ হাজার ৩২১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৬৭৪ জনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102