May 25, 2022, 3:49 pm
তাঁজাখবর

মাকে বাঁচাতে মেধাবী গায়ক শাহরুখের আকুতি

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ফেব্রুয়ারি ৪, ২০২২
  • 26 দেখা হয়েছে:

বিনোদন ডেস্ক

‘আমি নিজের সবটুকু দিয়ে মাকে ভালো রাখার চেষ্টা করে আসছি। কিন্তু আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না’- কতখানি অসহায় আর নিরুপায় হলে একজন ছেলে এমন কথা বলেন; তা হয়ত সবার পক্ষে অনুধাবন করা কঠিন। কিন্তু তার চেয়েও কঠিন পরিস্থিতিতে রয়েছেন সেই ছেলে। কারণ তার মা মরণব্যধি ক্যানসারের সঙ্গে লড়ছেন। তাকে বাঁচাতে প্রয়োজন অনেক টাকা।

ঘটনাটি মেধাবী গায়ক শাহরুখ কবিরের। যিনি ‘জন্মকথা’ শিরোনামের একটি গান গেয়ে তাক লাগিয়েছেন। ২০১৭ সালে প্রকাশিত সেই গানের প্রশংসা এসেছিল উপমহাদেশের কিংবদন্তি সংগীতজ্ঞ কবীর সুমনের কাছ থেকেও।

তিনি শাহরুখের গানটি শেয়ার করে ফেসবুকে লিখেছিলেন, ‘অনেক দিন পর একটি আধুনিক বাংলা গান শুনলাম, যেটি শুনে মনে হলো, এটি যারা তৈরি করেছেন তাদের এই জাতির ইতিহাসে যায়-আসে। আপনি, আপনারাই ভরসা। এ রকম গান আমার রাজ্যে, শহরে কেউ বানাচ্ছে না। ক্ষমতায় কুলাচ্ছে না। সময়োপযোগী এই সুঠাম সুলিখিত সুসুরারোপিত গানটি বাংলাদেশ থেকেই পেলাম। এও ইতিহাসের শিক্ষা। সাবাস। এই বুড়ো সংগীতসেবকের অভিবাদন নিন সবাই, যারা এই সংগীত নির্মাণ ও রেকর্ডিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। আপনারা পারলেন। আপনারাই পারবেন। বেঁচে থাকুন! দীর্ঘজীবী হোক বাংলা।’

মেধাবী এই তরুণের মা গত ৯ বছর ধরেই ক্যানসারের সঙ্গে লড়ছেন। শাহরুখ জানান, তার মায়ের শরীরে প্রথম অস্ত্রোপচার হয় ২০০৬ সালে। ২০১৩ সালে তার শরীরে ক্যান্সার ধরা পরে এবং সেই সময়েই সার্জারির পাশাপাশি তিনটি কেমোথেরাপি দেওয়া হয়। ২০১৪ সালে ভারতে পরবর্তী সার্জারি এবং চারটি কেমোথেরাপি দেওয়া হয়। ২০১৭ সালে দেশে আরেক দফা সার্জারি করা হয়। ২০২০ সালের ফেব্রুয়ারিতে আরেকবার।

গত বছরের জানুয়ারিতে পুনরায় সার্জারির পরামর্শ দেন ডাক্তার। কিন্তু শাহরুখের মায়ের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করা যায়নি। মাকে বাঁচাতে এতদিন নিজের মতো চেষ্টা করেছিলেন শাহরুখ। নিজের জমানো সব সঞ্চয় খরচ করে ফেলেছেন। তাই সবার কাছে সহযোগিতার হাত বাড়িয়েছেন তিনি। প্রয়োজন ১০ লাখ টাকা।

শাহরুখ বলেন, “আমি নিজের সবটুকু দিয়ে মাকে ভালো রাখার চেষ্টা করে আসছি। কিন্তু আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। মার বেঁচে থাকার আকুলতা এবং এতকিছুর পরেও ‘আলহামদুলিল্লাহ, ভালো আছি’ বলা দেখলে ভেতরটা মোচড় দিয়ে উঠে। আমরা সবাই মিলে যদি তাকে আর কয়েকটা দিন পৃথিবীর আলো দেখাতে পারি! সম্ভব হলে সহযোগিতা করার চেষ্টা করবেন। হায়াত-মউত আল্লাহর হাতে, কিন্তু আমার জন্য মায়ের হাতে সময় অনেক কম।”

বাবা-মায়ের একমাত্র সন্তান শাহরুখ। গান করেই তাদের নিয়ে সংসার চালান তিনি। কিন্তু মায়ের চিকিৎসায় প্রায় দিশেহারা। তাই সামর্থ্যবানদের কাছে আহ্বান জানিয়েছেন। কেউ যদি মেধাবী এই গায়কের মাকে বাঁচানোর লড়াইয়ে সামিল হতে চান, তাহলে নিম্নোক্ত তথ্যে যোগাযোগ করুন:

বিকাশ নম্বর : 01788091642 (শাহরুখ কবির, পার্সোনাল)

বিকাশ ও নগদ: 01991303953 (শাহরুখ কবিরের কাজিন)

ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট : Account name: Shahrukh Kabir, Account number: 1781510155936, Branch: Shahtinagar, Mobile: 01788091642

ব্র্যাক ব্যাংক : Account name: Mohammad Mosiur Morshed, Account number: 1507 2038 4509 8001, Branch: Banani, Dhaka, Mobile: 01674930481 (শাহরুখ কবিরের মামাতো ভাইয়ের অ্যাকাউন্ট)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102