November 29, 2021, 5:56 am

মুজিব বর্ষ উপলক্ষে শেরপুরের ভূমি অফিসসমূহে বৃক্ষরোপণ কর্মসূচি

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, আগস্ট ২৬, ২০২০
  • 43 দেখা হয়েছে:
স্টাফ রিপোর্টার:
‘মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান’- প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হচ্ছে।  এ কর্মসূচির অংশ হিসেবে মুজিব বর্ষ উপলক্ষে বগুড়ার শেরপুরের ভূমি অফিসসমূহে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মোঃ লিয়াকত আলী সেখ ও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট জামশেদ আলাম রানা।
বুধবার (২৬আগস্ট) সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার পৌর ভূমি অফিস ও গাড়িদহ ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন তারা। পরিদর্শনকালে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণসহ ইউনিয়ন ভূমি অফিস সমূহের স্টাফরা উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে  সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট জামশেদ আলাম রানা দৈনিক ডেল্টা টাইমস্ কে জানান, মুজিব বর্ষ উপলক্ষে ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনানুযায়ী আমরা নির্মাণাধীন উপজেলা ভূমি অফিস চত্ত্বর, পৌর ভূমি অফিস চত্ত্বর ও গাড়িদহ ইউনিয়ন ভূমি অফিস চত্ত্বরে বিভিন্ন ধরনের ফলজ ও বনজ গাছের চারা রোপণ করার ব্যবস্থা করেছি।
শেরপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মোঃ লিয়াকত আলী সেখ দৈনিক ডেল্টা টাইমস্ কে বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সবুজ বিপ্লব করার। তার এই স্বপ্নকে বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে  প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছেন গাছ লাগানোর। এতে করে ইতিহাস সৃষ্টি হবে।’ রাষ্ট্রীয়ভাবে কোনো অতিথি এলে বৃক্ষের ফুল দিয়ে অতিথিদের বরণ করা হয়। বৃক্ষ থেকে সৃষ্ট অক্সিজেন আমাদের জীবন রক্ষা করে। সুতরাং গাছ লাগানো ছাড়া কোনও বিকল্প নেই। প্রধানমন্ত্রী যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন।  সেই সিদ্ধান্ত বাস্তবায়নে আমরা পর্যায়ক্রমে এ উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিস চত্ত্বরের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, খালি জায়গায় বৃক্ষরোপণ কার্যক্রম চলমান রাখবো।
উল্লেখ্য, ভূমি অফিস পরিদর্শন, বৃক্ষরোপণ ছাড়াও তারা ব্যবহার ভিত্তিক ভূমি উন্নয়ন করের দাবি নির্ধারণ কার্যক্রমসহ রিটার্ণ ৩ তৈরি কার্যক্রম মনিটরিং এবং সার্বিক বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102