November 29, 2021, 12:43 pm
তাঁজাখবর
উজিরপুরে কঠোর নিরাপত্তা জোরদার,শান্তিপূর্ন ভোট গ্রহন নাটোরে ট্রেনের ধাক্কায় গ্রামীণ ব্যাংক কর্মকর্তা নিহত বগুড়ার শাজাহানপুরে ৯ ইউপিতে চেয়ারম্যান হলেন যারা বগুড়ায় ভোট কেন্দ্রে দেশীয় অস্ত্র ও একটি ককটেল উদ্ধার বগুড়ার ২৭ ইউপিতে ভোট গ্রহণ শেষে চলছে গণনা খালেদা জিয়ার সুস্থতা কামনায় সান্তাহার পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা গোমস্তাপুরে হঠাৎ ঠান্ডা পড়ায় জ্বর,সর্দি, শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ অন্যান্য রোগী বেড়েছে ধুনটের একমাত্র খেলার মাঠটি জরাজীর্ণ।। দেখার কেউ নেই।। মহান আল্লাহ তাআলার নিকট বেগম খালেদা জিয়ার রোগমুক্তিকামনা

রংপুরে সড়ক ভেঙে একাকার, কেউ নেই দেখার!

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, জুলাই ২৯, ২০২০
  • 46 দেখা হয়েছে:

 স্টাফ করেসপন্ডেন্ট, 

চলমান বর্ষায় রংপুর নগরীর বর্ধিত ওয়ার্ডগুলোর সড়ক ভেঙে একাকার হয়ে গেছে। এতে করে বর্ধিত ওয়ার্ডের লাখো মানুষ চরম দুর্ভেগে পড়েছে।

নগরীর ৩১নং ওয়ার্ডের পানবাড়ি গ্রামের আশরাফুল আলম বলেন, গত এক সপ্তাহ আগের ভারী বর্ষণে পানবাড়ির বিভিন্ন সড়ক কয়েক জায়গায় ভেঙে যায়। সংযোগ বিছিন্ন হওয়ার কারণে বিপদে আছি। চলাচল করতে হচ্ছে ভেলায় করে। এখন আগে দরকার সড়কের সংযোগ ঠিক করা।

তার মতো আপেল মিয়া জানান, ঘাঘট নদী দ্বারা বিভক্ত ওয়ার্ডটির বিভিন্ন এলাকার সড়কে ভাঙন দেখা দিয়েছে। মানুষজন কষ্ট করে যাতায়াত করছেন।

রংপুর নগরীর ৩১ নং ওয়ার্ডের পানিবাড়ি সড়ক নিয়ে এভাবেই কষ্টের কথা জানান অত্র এলাকার রিকশা চালক নুরুল হুদা।  তিনি বলেন, আগে থেকেই সড়কটির বেহালদশা। তারপরে বৃষ্টির কারণে সড়কটির ১০ জায়গায় ভেঙে গেছে। কোন কোন স্থানে ক্ষেতে পরিণত হয়েছে। সড়কের বেহাল দশার কারণে বাড়িতে ঢুকছে পানি। পানি প্রবেশ করেছে ঘরের মধ্যেও।

সরেজমিনে জানা গেছে, গত ১ সপ্তাহ ধরে বন্যায় নগরীর ৩১ নং ওয়ার্ডের সিলিমপুর, পানবাড়ি, বৃদ্দিবান, দক্ষিণ নাজির দিগর, বনগ্রাম, গাইবান্ধাপাড়া, ঘাঘটপাড়া, পূর্ব নাজির দিগর সড়কের বিভিন্নস্থানে ভেঙ্গে গেছে। এই ওয়ার্ডের ১৩ হজারের ওপরে মানুষ বসবাস করে আসছে। মানুষগুলো যোগাযোগ বিচিছন্ন অবস্থায় রয়েছে।

নাজিরদিঘর এলাকার কৃষক আ. আজিজ জানান, রাস্তা ভাঙার কারণে এখন আর বাজারে সাইকেলে করে পণ্য নিয়ে যেতে পারছেন না। আরেকজন কৃষকও তার কষ্টের কথা তুলে ধরেন।

কয়েকজন নারী জানান, তারা এনজিওর চাকরি করেন। যার কারণে তাদের প্রায় সময় বের হতে হয়। সড়কের বেহাল দশার জন্য এখন ভেলার ওপর নির্ভর করতে হচ্ছে।

চাকরিজীবী রোকেয়া বেগম বলেন, বর্ষায় ভেঙে যাওয়ার কারণে এখন আর বুঝা যায় না এটি সড়ক না ক্ষেত।

৩২ নং ওয়ার্ড সামাজিক উন্নয়ন পরিষদ- সব সময় সমাজ পরিবর্তনে কাজ করে যাচ্ছে। এই দুর্ভোগের সময়েও সংগঠনটির সদস্যরা ওয়ার্ডবাসির খোঁজ খবর নিচ্ছেন। এই সংগঠনের সাধারণ সম্পাদক হারুন উর রশিদ সোহেল জানান, ভারী বর্ষায় পানিতে অনেক জায়গায় সড়ক ভেঙে গেছে। সামন্য বৃষ্টি হলে সড়ক- বাড়ির সামনে পানি জমে থাকে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এই  জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। তিনি আরো জানান, এখন অনেক সড়কগুলো ভেঙ্গে যোগাযেগা ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দ্রুত গতিতে ভাঙ্গা সড়কগুলো সংস্কার করা দরকার।

৩৩ নং ওয়ার্ডের লোক সংখ্যা ২০ হাজারের ওপরে। এই ওয়ার্ডের হোসেন নগর, বগুড়াপাড়া, তালুক রঘু ও মেকুরা এলাকার সড়কও ভারী বর্ষায় ভেঙে গেছে। এই বর্ষায় ১৩,১৪ এবং ১৫ নং ওয়ার্ডেরও ২টি করে সড়ক পানির তোড়ে ভেঙে একাকার হয়েছে। বেহাল অবস্থায় আছে ৪, ৫, ৬, ৭ এবং ৮ নং ওয়ার্ডের সড়কও।

সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ভারী বর্ষের পর পরেই খোঁজ নেয়া শুরু করেছেন। যেসব ওয়ার্ডের সড়ক ভেঙে গেছে সেসব সড়কের তালিকা করা হচ্ছে। দ্রুত সংস্কারের আওতায় নিয়ে আসা হবে। এছাড়াও ওয়ার্ডগুলোতেও অনেক সড়কের টেন্ডার হয়েছে। বর্ষকাল বলেই বন্ধ আছে। বর্ষার পর কাজ শুরু হবে। নতুন সড়ক হলে দৃশ্যপটই পাল্টে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102