October 23, 2021, 12:07 pm
তাঁজাখবর
সাংবাদিক নাসির উদ্দীন বালীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত প্রয়াণ দিবসে কবি জীবনানন্দ দাশকে নিয়ে বগুড়ায় আলোচনা চৌহালীতে খাষপুকুরিয়ার ইউপি নির্বাচনে নৌকা’র প্রতীক প্রত্যাশী মাসুম সিকদার আদমদীঘিতে রক্তদহ বিলে অভিযানঃ ২ হাজার মিটার ভাদাই জাল জব্দ সান্তাহারে ট্রেন থেকে চোলাই মদসহ গ্রেপ্তার ১ কাজিপুরে আওয়ামীলীগের উদ্যোগে জঙ্গিবাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ’র হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন উজিরপুর উপজেলা চেয়ারম্যান নন্দীগ্রামে পুলিশের অভিযানে গ্রেপ্তার-৬ বাগমারায় দখলীয় নির্মাণাধীন ঘর জামাল ক্যাডার বাহিনী দ্বারা বিধ্বস্ত শাজাহানপুরে ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেলেন যারা

রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শনিবার, আগস্ট ১৫, ২০২০
  • 29 দেখা হয়েছে:

 (মিল্টন বাহাদুর; রাঙ্গামাটি) :

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে শ্রদ্ধাভরে স্মরণ করছে সর্বস্তরের মানুষ।
শনিবার (১৫ আগষ্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসনক এ কে এম মামুনুর রশিদ ভেদভেদীতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয়। পরে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পমাল্য অর্পণ করান রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ জাতির পিতাকে স্মরণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল ও কিছুক্ষণ নীরবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি স্বাধীন দেশ গড়ার। স্বপ্ন ছিল একটি সার্বভৌম রাষ্ট্রের। স্বপ্ন ছিল এ দেশের খেটে খাওয়া মেহনতী মানুষের অর্থনৈতিক স্বাধীনতার। যার জন্য আমরা পেলাম একটি স্বাধীন দেশ, ঘাতকরা সেই মহান ব্যাক্তিকে বেঁচে থাকতে দেয়নি।
বক্তারা আরো বলেন, জাতির পিতা সারাটি জীবন উৎসর্গ করেছিলেন বাঙ্গালীর মুক্তির জন্য, বাঙ্গালীর স্বাধিকারের জন্য, যার জন্ম না হলে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জন্ম হতো না। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সকলেই নতুন করে শপথ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, তবেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। তিনি জাতির পিতার স্বপ্নের সম্ভাবনাময় বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে আরো সুপ্রতিষ্ঠিত ও সুদৃঢ় করার জন্য সকলের প্রতি আহবান জানান বক্তারা।
এদিকে, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে সামাজিক দুরত্ব বজায় রেখে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ প্রধান কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ সময় বন্ধুবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।
এছাড়া রাঙ্গামাটিতে সামাজিক দুরত্ব বজায় রেখে জেলা প্রশাসন ও আওয়ামীগের পক্ষ থেকে সেচ্ছায় রক্তদান, মসজিদ ও উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102