January 25, 2022, 10:56 pm

রাজশাহীতে জনসমর্থন হারাচ্ছে জাতীয় পার্টি

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, জুলাই ২২, ২০২০
  • 68 দেখা হয়েছে:
রাজশাহী জেলা-যুগান্তর

রাজশাহী প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে রাজশাহীতে অসহায় মানুষের পাশে পাওয়া যাচ্ছে না জাতীয় পার্টির নেতাদের। দুস্থ মানুষতো দূরের কথা, দলের কর্মী-সমর্থকদের পাশেও নেই জাপা নেতারা। এমন দুর্দশায় রাজশাহীতে জনসমর্থন হারাচ্ছে দলটি।

কেন্দ্র থেকে সঠিক নির্দেশনার অভাব আর সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতায় দলটি কর্মী ও জনসমর্থন হারাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সূত্রমতে, সাধারণ নেতাকর্মীদের সঙ্গে দলটির নগর ও জেলা নেতৃবৃন্দের নিয়মিত যোগাযোগ নেই। অনেক নেতৃবৃন্দ রাজশাহীতে নেই। ঢাকায় অথবা দেশের বিভিন্ন স্থানে বসে প্রয়োজনে ফোনে যোগাযোগ করেন সাধারণ নেতাকর্মীদের সঙ্গে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে নগর জাতীয় পার্টির কয়েকজন কর্মী জানান, এই করোনা পরিস্থিতিতে বিভিন্ন দলের নেতারা অসহায় কর্মীদের সহায়তা করছেন। এই মহামারি পরিস্থিতিতে আমাদের দলের অনেক কর্মী আছে যারা দুরাবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। এসব কর্মীরা দল থেকে কোনোরকম সহায়তা পাননি। এমন অবস্থায় দলের উপর থেকে কর্মীদের আস্থা উঠে যাচ্ছে।

নগর ছাত্র সমাজের এক কর্মী জানান, জেলা হোক আর নগর হোক, জাতীয় পার্টির নেতারা কোনো সহযোগিতা দিয়েছে বলে আমার জানা নেই। নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের বিষয়ে তিনি বলেন, বর্তমানে রাজশাহী জেলা ও নগরীতে জাতীয় পার্টির নেতারা আছে বলে মনে হয় না। জনগণ দূরের কথা কর্মীদের চরম দুরাবস্থার মধ্যেও তাদের পাশে নেই নেতারা।

এদিকে কেন্দ্র থেকে দলীয়ভাবে কোনো সহায়তা পাননি বলে জানিয়েছেন জাতীয় পার্টির নেতারা। তাদের দাবি, ব্যক্তিগত অর্থায়নে দলের দরিদ্র কর্মী-সমর্থক ছাড়াও সাধারণ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন তারা।

এ বিষয়ে নগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম শাহিন জানান, সারাদেশে জাতীয় পার্টির নেতাকর্মীরা এই করোনা দুর্যোগ মুহূর্তে অসহায় দুস্থ মানুষদের পাশে আছে। তারই অংশ হিসেবে চেষ্টা করছি এই পরিস্থিতিতে রাজশাহী মহানগরে জাতীয় পার্টির পক্ষ থেকে ব্যক্তিগত অর্থায়নে দুস্থদের মাঝে কিছু খাদ্য সহায়তা করতে। দলের নেতাকর্মী ছাড়াও রাজশাহী নগরীর কয়েকশ’ পরিবারের মাঝে আমরা ত্রাণ সহায়তা দিয়েছি।

রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলাম স্বপন বলেন, কেন্দ্রীয়ভাবে আমরা কোনো সহায়তা পাইনি। কিন্তু অনুমান নির্ভর এসব অভিযোগ একেবারে সত্য নয়। তাদের দলের অনেক কর্মী-সমর্থক রয়েছে। সবাইকে সন্তুষ্ট করা কারোর পক্ষে সম্ভব নয়। কেন্দ্রীয় সাহায্য ছাড়াই সাধ্যমত চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102