October 28, 2021, 8:04 am
তাঁজাখবর
বগুড়ায় একাধিক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মুদি দোকানী গ্রেফতার উজিরপুরে কালিহাতায় ঐতিহ্যবাহী সিকদার বাড়িতে ইউপি সদস‍্য প্রার্থী সালামের উঠান বৈঠক চৌহালীতে নবাগত উপজেলা শিক্ষা অফিসারের যোগদান গোমস্তাপুরে বিভিন্ন সম্প্রদায়ের মাঝে সম্প্রীতির বন্ধন অটুট রাখার লক্ষ্যে সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে উজিরপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীদের শুভেচ্ছা জানাতে বিমান বন্দরে নেতাকর্মীদের ঢল শাজাহানপুরে উপজেলা ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মডেল মেডিসিন শপ স্থাপন বিষয়ে সাড়া জাগিয়েছে অনলাইন ভিত্তিক জুম পুশিক্ষন কার্যক্রম যমুনার পাড়ে দাড়িয়ে থাকা যে দশজন নৌকায় উঠতে পারলেন বাগমারায় উন্নয়নের ধারা অব্যহত রাখতে চায় আল- মামুন বাগমারায় এক গৃহবধূ নির্যাতনের শিকার

শাহেদের বিরুদ্ধে দ্রুত অস্ত্র মামলার চার্জশিট: র‌্যাব

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০
  • 36 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

সাতক্ষীরা সীমান্ত হয়ে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার সময় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমের বিরুদ্ধে করা অস্ত্র মামলার চার্জশিট দ্রূত আদালতে দাখিল করবে র‌্যাব। অস্ত্র মামলায় সাহেদকে ১০ দিনের রিমান্ড শেষে আজ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বুধবার (৫ আগস্ট) র‌্যাব সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন এলিট ফোর্সটির মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ।।

তিনি বলেন, শাহেদ করিমের ১০ দিনের রিমান্ড শেষে আজ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদে শাহেদ গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। বিশেষ করে তার সঙ্গে অনেকের ছবি পাওয়া গেছে। এসব ছবিকে পুঁজি করে সকলের ফোকাস পাবার চেষ্টা করেছে। এছাড়া খুব দ্রুত অর্থশালী হবার জন্য বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়েছিল। তদন্তে তার পৃষ্ঠপোষকদের নাম বেরিয়ে আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কি পরিমাণ অবৈধ অস্ত্র ব্যবহার করেছে জানতে চাইলে আশিক বিল্লাহ বলেন, ভারতে পালিয়ে যাওয়ার সময় শাহেদের কাছে যে অস্ত্র পাওয়া গেছে সে বিষয়ে অনেক তথ্য দিয়েছে। তবে তদন্তের স্বার্থে সেটা প্রকাশ করা হচ্ছে না। তবে দ্রুতই আমরা তার অস্ত্র মামলার চার্জশিট আদালতে দেবো। সীমান্ত অতিক্রমের সময় যেকোন ধরণের ঝুঁকি মোকাবেলায় সে অস্ত্র সঙ্গে নিয়েছিল।

শাহেদের দেহরক্ষীদের কাছে যে অস্ত্র ছিল সেসব বিষয়ে আমরা অনুসন্ধান করছি। তার অবৈধ অস্ত্র ব্যবহারের অনেক তথ্য আমরা পেয়েছি। সেসব বিষয় অনুসন্ধান চলছে। এছাড়া শাহেদকে আবারো রিমান্ডে এনে অবৈধ অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে অবৈধ অস্ত্রের বিষয়ে র‌্যাবের জিজ্ঞাসাবাদে সেকোনো সদুত্তর দিতে পারেনি।

শাহেদকে জাল টাকার মামলায় আবারও ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

অবৈধ অস্ত্র কেন সঙ্গে রেখেছিল জানতে চাইলে র‌্যাব মুখপাত্র বলেন, এসব অবৈধ অস্ত্র সে লোক দেখাতে এবং নিজে প্রভাবশালী বোঝাতে দেখাতো।

শাহেদের বিরুদ্ধে কতগুলো মামলার আছে জানতে চাইলে আশিক বিল্লাহ বলেন, গ্রেফতারের পর তার বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করে। এছাড়া পুলিশ চারটি মামলা করেছে। এর বাইরেরও ৫৬টি মামলার তথ্য আমরা পেয়েছি।

৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসাপাতালে অভিযান চালায় র‌্যাব। করোনার দুর্যোগকালীন সময়ে নমুনা সংগ্রহ করা হলেও টেস্ট না করে ফলাফল দেওয়া, হাসপাতাল পরিচালনার সনদের মেয়াদউত্তীর্ণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। পরের দিন হাসপাতালটির দুটি শাখা সিলগালা এবং শাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার পর থেকে শাহেদ ঢাকা থেকে পালিয়ে যায়। দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করে সবশেষ সাতক্ষীরা সীমান্ত দিয়ে দেশত্যাগের চেষ্টা করেন। ১৫ জুলাই ভোরে ভারতে পালানোর প্রস্তুতির সময় সাহেদকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়। পরে তাকে নিয়ে উত্তরায় তার অফিসে তল্লালি চালিয়ে বিপুল জাল টাকা জব্দ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102