May 23, 2022, 10:46 am
তাঁজাখবর
শাজাহানপুরে আড়িয়া ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত শাজাহানপুরে কুখ্যাত ফেনসিডিল ব্যবসায়ী সোহেল গ্রেফতার শাজাহানপুরে এক মণ ধানের দামে মিলছে না একজন শ্রমিক  বগুড়ায় কালবৈশাখী ঝড়ে  ঝরে পড়লো দুইটি তরতাজা প্রাণ শাজাহানপুরে সারা মনি’র জন্মদিনে দোয়া দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই -আজাদ সাংবাদিক ও প্রভাষক নাহিদ আল মালেকের এলএলবি ডিগ্রি লাভ বগুড়ায় বিভাগীয় সাংস্কৃতিক দক্ষতা ও প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন শাজাহানপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন শাজাহানপুরে সৎ বাবার সঙ্গে মায়ের তালাকের কারণে শিশু সামিউলকে হত্যা

শুক্রবার থেকে বাড়বে শীত

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ফেব্রুয়ারি ১১, ২০২২
  • 22 দেখা হয়েছে:

স্টাফ রিপোর্টার : মাঘের শেষে এসে ফের দেখা মিলবে বৃষ্টির। আবহাওয়াবিদরা জানিয়েছেন বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সারাদেশেই বৃষ্টি হতে পারে। আবার সন্ধ্যা নাগাদ কেটে যেতে পারে মেঘ-বৃষ্টির এই অবস্থা।

একই সঙ্গে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) থেকে ফের তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। কোথাও কোথাও শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

বৃহস্পতিবার মাঘের ২৭ তারিখে সকাল থেকেই ঢাকার আকাশের মুখভার। ঘন মেঘে ঢেকে আছে আকাশ। বেলা ১১টা পর্যন্ত রোদের দেখা মেলেনি।

এদিকে বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে হয়েছে ১৬ দশমিক ৮।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় ১, কুষ্টিয়ায় ১, রাজশাহীতে ১ ও পাবনাতে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, আজ সারাদেশেই বৃষ্টি হতে পারে, তবে বৃষ্টি তুলনামূলকভাবে রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেটে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে মেঘ-বৃষ্টির এই অবস্থা সন্ধ্যার মধ্যেই কেটে যেতে পারে।

তিনি বলেন, ঢাকার আকাশ সারাদিনই মেঘলা থাকতে পারে, দিনের যে কোনো সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সন্ধ্যার দিকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা জানিয়ে শাহীনুল ইসলাম বলেন, কাল বা পরশু নাগাদ আবার শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে।

অপরদিকে কানাডার সাচকাচুন বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু গবেষক মোস্তফা কামাল পলাশ বাংলাদেশ বিমানবাহিনীর রাডার থেকে পাওয়া চিত্রের বরাত দিয়ে জানান, সকাল ৮টা থেকে মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলায় মাঝারি থেকে ভারি বৃষ্টি হচ্ছে। যেহেতু ঠান্ডা ও ভারী বায়ু উত্তর-পশ্চিম দিক থেকে দক্ষিণ-পূর্ব দিকে প্রবাহিত হচ্ছে, এর কারণে রাতের বৃষ্টিপাত শুরুতে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা দিয়ে প্রবেশ করলেও বর্তমানে বৃষ্টিপাতের মূল অংশ অল্প কিছুটা দক্ষিণ দিকে সরে কুষ্টিয়া জেলা দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

দুপুরের দিকে ঢাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়ে মোস্তফা কামাল বলেন, সকাল ১১টার পর খুলনা বিভাগের জেলাগুলোতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং তা দেশের অন্যত্র সামান্য কমতে পারে। সারাদেশের দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102