October 26, 2021, 6:02 am
তাঁজাখবর
যমুনার পাড়ে দাড়িয়ে থাকা যে দশজন নৌকায় উঠতে পারলেন বাগমারায় উন্নয়নের ধারা অব্যহত রাখতে চায় আল- মামুন বাগমারায় এক গৃহবধূ নির্যাতনের শিকার বগুড়া সদরের লাহিড়ীপাড়ায় নিহত সিএনজি চালক জাহেরের দাফন শেষে সিএনজি চালকদের মানববন্ধন সাংবাদিক নাসির উদ্দীন বালীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত প্রয়াণ দিবসে কবি জীবনানন্দ দাশকে নিয়ে বগুড়ায় আলোচনা চৌহালীতে খাষপুকুরিয়ার ইউপি নির্বাচনে নৌকা’র প্রতীক প্রত্যাশী মাসুম সিকদার আদমদীঘিতে রক্তদহ বিলে অভিযানঃ ২ হাজার মিটার ভাদাই জাল জব্দ সান্তাহারে ট্রেন থেকে চোলাই মদসহ গ্রেপ্তার ১ কাজিপুরে আওয়ামীলীগের উদ্যোগে জঙ্গিবাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

শেরপুরে বন্যার পানি ধীরে ধীরে বাড়ছে, ৩০টি গ্রাম প্লাবিত

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, জুলাই ১৯, ২০২০
  • 30 দেখা হয়েছে:

(শাকিল আহমেদ শাহরিয়ার; শেরপুর) :

শেরপুরে ব্রহ্মপুত্র নদের পানি বাড়তে থাকায় এর তীরবর্তী সদর উপজেলার চরপক্ষীমারী, চরমোচারিয়া ও কামারেরচর ইউনিয়নসহ কয়েকটি ইউনিয়নের প্রায় ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। এর ফলে অর্ধলাখ মানুষ নানাভাবে সমস্যার সন্মুখিন হচ্ছেন। শনিবার (১৮ জুলাই ) ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ০.০৫ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
চরমোচারিয়া ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদুজ্জমান বলেন, তার এলাকার মুন্সিরচর, নলবাইদ, চরভাবনা, কেন্দুয়ারচর, চান কাসার, হরিণধরা, মাছপাড়া, ধাতিয়াপাড়া এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে। মানুষের বাড়ি ঘরে পানি উঠে গেছে। লোকজন এখন নৌকা এবং কলাগাছের ভেলায় করে শুকনোস্থানে আশ্রয় নিচ্ছেন।
তার ইউনিয়নে দশ হাজার মানুষ পানিবন্দী আছে জানিয়ে তিনি আরো বলেন, বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।
চরপক্ষীমারী গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল হানিফ বলেন, এ এলাকার জঙ্গলদি, বেপারীপাড়া, সাতপাকিয়া, কুলুরচর, বলাইয়েরচর, ভাগলগড়, কামারেরচরের ৫ ও ৬নং চর, বেতমারীসহ আশপাশের গ্রামে পানি প্রবেশ করেছে। এ ছাড়া পানির তীব্রতা বাড়তে থাকায় প্রতিনিয়ত নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।
শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন বলেন, বন্যার পানি ধীরে ধীরে বাড়ছে। বন্যা দুর্গতদের সহায়তায় এখন পর্যন্ত ১২ টন চাল দেয়া হয়েছে। এর সাথে আলু, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।
জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী জিয়াসমিন খাতুন জানান, ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ০.০৫, চেল্লাখালি নদীর পানি ০.৯৪, ভোগাই নদীর পানি ২.৮৪ ও নাকুগাঁও নদীর পানি ৪.২৪ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102