November 29, 2021, 11:01 am

শেরপুরে ভবানীপুর মন্দিরের জমি নিয়ে বিরোধ, যেকোন সময় সংঘর্ষের আশংকা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১
  • 120 দেখা হয়েছে:

মিজানুর রহমান মিলন :
বগুড়ার শেরপুরে গত ১৮ আগস্ট বুধবার ভবানীপুর ইউনিয়নের “রী মহাপীঠ শ্রীশ্রী মা ভবানী মন্দির” এর মূল গেট সংলগ্ন পাঁচ শতক জমি দখলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ভবানীপুর আটাইল গ্রামের মৃত ওমর আলীর ছেলে জহুরুল ইসলাম (যদু) বাংলাদেশ সরকারের কাছ থেকে লিজ নেওয়া,
সাবেক ২৩৪,২৩৫,২৩৬ হালে ৩৮৩ দাগের ০৫ শতক জমির নিয়মিত খাজনাদি প্রদান করিয়া বর্তমান নতুন ডিপি বা আর এস ৭১১ নং খতিয়ান তার নিজ নামে প্রস্তুত করিয়া লইয়া, দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছিল।
হঠাৎ করে মন্দির কমিটির মধ্য সুবিধাভোগী হিন্দু ধর্মাবলি কতিপয় কয়েকজন সদস্য ঘরবাড়ি ভেঙ্গে দিয়ে টিনের বেড়া দিয়ে জায়গাটি দখল করতে চাইলে প্রতিপক্ষ জমির মালিক জহুরুলের লোকজন বাধা দেয়।
এতে উত্তেজনা সৃষ্টি হলে মন্দির কমিটির দায়িত্ব প্রাপ্ত ঊধ্বর্তন কর্মকর্তা নির্দেশে পুলিশ ও সহকারি ভূমি কমিশনার সাবরিনা শারমিন ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করেন। এ সময় সহকারী ভূমি কর্মকর্তা সাবরিনা শারমিন উভয়পক্ষকে ডেকে বলেন, কাগজপত্র মোতাবেক আইনগতভাবে জমি যার তাকে বুঝিয়ে দেওয়া হবে।

জমির মালিক দাবিদার জহুরুল ইসলাম জানান, সরকারের কাছ থেকে জমি লীজ নিয়ে ১৮ বছর ধরে দখল করে আচ্ছি। পরবর্তীতে দীর্ঘ মেয়াদি লীজ পেয়েছি এবং এই ০৫ শতক জমির উপর আদালতে একটি মামলা দায়ের হয়। সেই মামলায় আমি ডিগ্রি লাভ করেছি তাই এ জমি মন্দিরের পাওয়া কোন যুক্তিই হয়না।
মন্দির কমিটির সদস্য ও মন্দির দেখভালের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা অপূর্ব কুমার জানান, মন্দিরের সামনে ০৫ শতক জমি মন্দিরের। আবর্জনা পরিস্কার করে ঘেরা দেওয়ার সময় প্রতিপক্ষ বাধা দেওয়ায় কাজ বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক মেনে নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102