November 29, 2021, 12:12 pm
তাঁজাখবর
উজিরপুরে কঠোর নিরাপত্তা জোরদার,শান্তিপূর্ন ভোট গ্রহন নাটোরে ট্রেনের ধাক্কায় গ্রামীণ ব্যাংক কর্মকর্তা নিহত বগুড়ার শাজাহানপুরে ৯ ইউপিতে চেয়ারম্যান হলেন যারা বগুড়ায় ভোট কেন্দ্রে দেশীয় অস্ত্র ও একটি ককটেল উদ্ধার বগুড়ার ২৭ ইউপিতে ভোট গ্রহণ শেষে চলছে গণনা খালেদা জিয়ার সুস্থতা কামনায় সান্তাহার পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা গোমস্তাপুরে হঠাৎ ঠান্ডা পড়ায় জ্বর,সর্দি, শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ অন্যান্য রোগী বেড়েছে ধুনটের একমাত্র খেলার মাঠটি জরাজীর্ণ।। দেখার কেউ নেই।। মহান আল্লাহ তাআলার নিকট বেগম খালেদা জিয়ার রোগমুক্তিকামনা

সরকারি চাল আত্মসাৎ, দুদকের মামলা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০
  • 40 দেখা হয়েছে:

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের কুতুবদিয়ায় ক্ষমতার অপব্যবহার ও সরকারি চাল আত্মসাতের অভিযোগে ছয় জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাশ বাদী হয়ে মামলাটি করেন। মামলা নং-৩। মামলার প্রধান আসামি হলেন কক্সবাজারের কুতুবদিয়া বড়ঘোপ খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ চৌধুরী। তিনি এখন গ্রেফতার আছেন।

মামলার অপর আসামিরা হলেন, কুতুবদিয়া বড়ঘোপ খাদ্য গোদামের খণ্ডকালীন পরিচ্ছন্ন কর্মী মো. শাহজাহান প্রকাশ মিন্টু, নিরাপত্তা প্রহরী নিজাম উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তরের স্প্রে ম্যান মো. শাহজাহান (বর্তমানে কুতুবদিয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তরে নিযুক্ত), মেসার্স হিমায়ন সী-ফুডস এর প্রোপ্রাইটর ও কক্সবাজার শহরের টেকপাড়ার সিকদার মহল এলাকার জানে আলমের স্ত্রী দিলরুবা হাসান এবং মেসার্স মোহনা এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর ও শহরের ঝাউতলা গাড়িরমাঠ এলাকার মাস্টার শফিকুর রহমানের ছেলে সেলিম রেজা।

মামলার বিষয়টি নিশ্চিত করে দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাশ জানান, ক্ষমতার অপব্যবহার করে ১৯০ দশমিক ৪৪২ মে. টন সরকারি চাল, যার বাজার মূল্য ৮৫ লাখ ২৫ হাজার ৪৩৭ টাকা আত্মসাৎ করেন আসামিরা।

দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সনদের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় এটা শাস্তিযোগ্য অপরাধ। তাই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আফিফ আল মাহমুদ ভুঁইয়া ২৯ জুলাই কুতুবদিয়া থানায় লিখিত অভিযোগ দেন। যার সাধারণ সাধারণ ডায়েরি নং-৯৯৮। দুদকের তপসীলভুক্ত বিধায় অভিযোগটি দুর্নীতি দমন কমিশনে প্রেরণ করে থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এই ১০ দিনে ঠিকাদার দিলরুবা হাসান ও সেলিম রেজার মাধ্যমে কক্সবাজার সদর এলএসডি থেকে ৩০২ দশমিক ৬৭৯ মে. টন চাল বড়ঘোপ খাদ্য গোদামে প্রেরণ করা হয়। সেখান থেকে ১৯০ দশমিক ৪৪২ মে. টন সরকারি চাল আত্মসাৎ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102