November 29, 2021, 5:11 am

সর্বাত্মক লকডাউনের ১৪ দিনে ৯১৪ জন দণ্ডিত

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, জুন ৮, ২০২১
  • 124 দেখা হয়েছে:
সর্বাত্মক লকডাউন

স্টাফ রিপোর্টার,
বৈশ্বিক মহামারী কোভিড-১৯ থেকে চাঁপাইনবাবগঞ্জবাসীকে সুরক্ষিত রাখতে গত ২৪ মে থেকে ৭ জুন পর্যন্ত ১৪ দিনের লকডাউন কার্যকর করতে তৎপর ছিল জেলা প্রশাসন। বিধি-নিষেধ মেনে চলতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এরপরও যারা সরকারী বিধি-নিষেধ অমান্য করেছেন, জনস্বার্থে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। জেলা-উপজেলার বিভিন্ন স্থানে পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে গত ১৪ দিনে মোট ৯১৪ টি মামলায় ৯১৪ জনকে দণ্ডিত করা হয়। কালেক্টরেটের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ, উপজেলাসমুহের উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)গণ এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।
মোবাইল কোর্ট পরিচালনায় জেলা পুলিশ, থানা পুলিশ এবং ব্যাটালিয়ন আনসার সহায়তা করে।
এছাড়াও বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানসমূহে পুলিশ চেকপোস্ট বসিয়ে লকডাউন কার্যকর করতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করে।
লকডাউনের সুফল হিসেবে সংক্রণের হার হ্রাস পাওয়ায় মানুষের জীবন-জীবিকার বিষয়টি বিবেচনায় নিয়ে লকডাউন কিছুটা শিথিল করে বিশেষ বিধি-নিষেধ জারি করা হয়েছে। সকলকে এ সকল বিধি-নিষেধ মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102