May 19, 2022, 10:00 pm
তাঁজাখবর
বগুড়ায় বিভাগীয় সাংস্কৃতিক দক্ষতা ও প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন শাজাহানপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন শাজাহানপুরে সৎ বাবার সঙ্গে মায়ের তালাকের কারণে শিশু সামিউলকে হত্যা বগুড়ায় প্রবাসীর স্ত্রীর সাথে আপওিকর ভিডিও থানায় অভিযোগ শাজাহানপুরে ফসলি জমি থেকে উদ্ধার হওয়া শিশুর লাশের সন্ধান লাভ  শাজাহানপুরের আড়িয়ায় ফসলের ক্ষেত থেকে শিশুর লাশ উদ্ধার  বিদেশ নয়,এখন বগুড়ার শেরপুরে তৈরি হচ্ছে বিদেশী কৃষি যন্ত্র বগুড়ার শাজাহানপুরে বিদ্যুতায়িত হয়ে টিন মিস্ত্রির মৃত্যু বগুড়ায় ১ হাজার পিস ইয়াবাসহ মাদক সম্রাট আসিক গ্রেফতার বগুড়ায় ১৩ বছর পর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার 

সাতদিনেই পদ্মার পেটে সেই সাইক্লোন সেন্টার

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, জুলাই ২৩, ২০২০
  • 122 দেখা হয়েছে:

শরীফুল ইসলাম, চাঁদপুর

চাঁদপুরের রাজরাজেশ্বর ইউপিতে অবস্থিত তিনতলা ওমর আলী স্কুল কাম সাইক্লোন সেন্টারটি অবশেষে পদ্মার পেটে ডুবে গেছে। বৃহস্পতিবার ভোরে জোয়ারে এটি ডুবে যায়।

প্রতিবছর পদ্মার অব্যাহত ভাঙনে দিশেহারা হয়ে পড়েন রাজরাজেশ্বর ইউপির বাসিন্দারা। ভিটেবাড়ি হারিয়ে এমন অনিশ্চয়তায় দিন শুরু হয় তাদের।

এবছরও পদ্মার ভাঙন থেকে মুক্তি মিলেনি এই এলাকার বাসিন্দাদের। গত এক সপ্তাহে রাজরাজেশ্বর ইউপির প্রায় ৫ শতাধিক বসতবাড়ি নদী ভাঙনের কবলে পড়েছে। যাদ যায়নি ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ছোট-বড় বাজার।

এর আগে ১৭ জুলাই নদীগ্রাসের মুখে পড়ে তিনতলা রাজরাজেশ্বর ওমর আলী হাই স্কুল কাম সাইক্লোন সেন্টারটি। এক সপ্তাহ পর আজ বৃহস্পতিবার এটি পুরোপুরি নদীতে বিলীন হয়ে যায়।

ওমর আলী স্কুলের প্রধান শিক্ষক সুফিউল্লাহ জানান, ওমর আলী উচ্চ বিদ্যালয়টি প্রায় ১১ বার নদী ভাঙনের শিকার হয়েছে। ২ কোটি ২৯ লাখ টাকা ব্যায়ে এখানকার শিক্ষার্থীদের লেখাপড়া এবং ইউনিয়নবাসীর কথা চিন্তা করে এখানে আধুনিক স্কুল কাম সাইক্লোন সেন্টারটি নির্মাণ করা হয়। কিন্তু তীব্র ভাঙনের কারণে আজ সেটিও পদ্মার পেটে চলে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, প্রতি বছর নদী ভাঙনে আমরা ক্ষতিগ্রস্ত হই। চাঁদপুরে রাজরাজেশ্বর ইউপি একটি দুর্গম এলাকা। পদ্মার ভয়াল থাবায় বিলীন হয়ে গেছে পুরো চর। সরকার আমাদের দিকে না তাকলে আমরা কোথায় গিয়ে আশ্রয় নিবো।

রাজরাজেশ্বর ইউপি হাজী হযরত আলী বেপারী জানান, প্রবল স্রোতের কারণে রাজরাজেশ্বর ইউপির চর এলাকায় ভাঙনের মুখে পড়ে। যে কারণে স্কুলসহ বসতঘর এরই মধ্যে বিলীন হয়ে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102