December 5, 2021, 11:58 am
তাঁজাখবর
শেখ মুজিবকে সবংশে নির্মূল করার জন্য রাসেলকে হত্যা করা দরকার ছিল। মো: মোস্তাফিজুর রহমান  শুভডাঙ্গা ইউপি নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে আবু সামা বানারীপাড়ায় ডিবি পুলিশের দূরদর্শীতায় ১ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী সোহেল গ্রেপ্তার বগুড়ার শেরপুরে মহাধুমধামে দুই বাক ও শ্রবণ প্রতিবন্ধীর বিয়ে সম্পন্ন! বোনকে হাসপাতালে ভর্তি করে বাসায় ফেরা হলো না এমদাদের শিক্ষকের মৃত্যু : কুয়েটে ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থীকে বহিষ্কার লঘুচাপটি ঘনীভূত হচ্ছে, ঘূর্ণিঝড়-বৃষ্টির আভাস শাজাহানপুরে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বার কে ফুলেল শুভেচ্ছা ৬০ বছরের বেশি বয়সীরা পাবেন বুস্টার ডোজ ২৪০ জনেরই মোবাইল বন্ধ, স্বাস্থ্যমন্ত্রী ‘আশ্চর্য’

স্বাস্থ্যবিধি মেনে বসছে নবম অধিবেশন

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, সেপ্টেম্বর ৬, ২০২০
  • 20 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু হচ্ছে আজ। রবিবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় বসবে এ অধিবেশন।

গত ১৯ আগস্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

সংবিধানের ৬০ দিনের বাধ্যবাধকতার জন্য এ অধিবেশন ডাকা হয়েছে। ফলে অধিবেশন সংক্ষিপ্ত হতে পারে বলে জানা গেছে।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত অধিবেশন ৬ থেকে ৯ সেপ্টেম্বর- এ ৪ কার্যদিবস চলার কথা। তবে প্রয়োজনে তা দু-তিন দিন বাড়তে পারে।

মহামারি নভেল করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এবারও গণমাধ্যমকর্মীদের সরাসরি সংবাদ সংগ্রহের জন্য সংসদ কার্ড ইস্যু করা হয়নি। গত দুই (সপ্তম ও অষ্টম) অধিবেশনের মতো এবারও সংবাদকর্মীদের সংসদ বাংলাদেশ টেলিভিশন থেকে খবর সংগ্রহ করতে হবে।

এছাড়াও অধিবেশনে সংসদ সদস্যদের অংশগ্রহণ সীমিত রাখা হচ্ছে। আগের দুটি অধিবেশনের মতো প্রতিদিন ৭০ থেকে ৯০ জন সদস্য অংশ নেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। অসুস্থ ও বয়স্কদের অধিবেশনে অংশগ্রহণ থেকে বিরত রাখা হবে। যারা অংশ নেবেন তাদের করোনাকালীন সব স্বাস্থ্যবিধি মেনে অংশ নিতে হবে। অধিবেশন কক্ষের আসন বিন্যাসও আগের দুই অধিবেশনের মতো দূরত্ব বজায় রেখে করা হয়েছে।

গত ১০ জুন একাদশ জাতীয় সংসদদের বাজেট অধিবেশন শুরু হয়ে শেষ হয় ৯ জুলাই। মোট ৯ কার্যদিবসের ওই অধিবেশনে চলতি অর্থবছরের বাজেট পেশ ও পাস হয়। সে অধিবেশনে বাজেট পাসসহ ১৬টি সরকারি বিলের মধ্যে ৫টি বিল পাস হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102