January 25, 2022, 11:51 pm

১২ জানুয়ারি, ১৯৭১ বঙ্গবন্ধু ও ইয়াহিয়া খান বৈঠকে বসেন

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, জানুয়ারি ১২, ২০২২
  • 14 দেখা হয়েছে:

নিউজ ডেস্ক :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে প্রেসিডেন্ট ইয়াহিয়া খান সকালে ঢাকায় অনুষ্ঠিত বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ জাতীয় সমস্যা আলোচনা করেন।

প্রেসিডেন্ট ভবনে প্রায় দু’ঘন্টা ধরে অনুষ্ঠিত উক্ত বৈঠকের পর বঙ্গবন্ধু অপেক্ষমান সাংবাদিকদের বলেন, আমাদের আলোচনা সন্তোষজনক হয়েছে। তিনি আগামীকাল তাঁর দলের কয়েকজন নেতাসহ আবার প্রেসিডেন্টের সাথে মিলিত হবেন বলে জানান। প্রেসিডেন্টের সাথে তিনি কি কি বিষয় নিয়ে আলোচনা করেছেন তা সুনির্দিষ্টভাবে জানতে চাইলে বঙ্গবন্ধু বলেন, তিনি এখন কোন কিছু বলবেন না।

আগামীকাল প্রেসিডেন্টের সাথে দ্বিতীয় দফা বৈঠকে তাজউদ্দিন আহমদ, ডক্টর কামাল হোসেন এবং খন্দকার মুশতাক আহমদসহ আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সাথে থাকবেন।

পি আই এ কর্মচারীরা আজ রাওয়ালপিন্ডিতে ধর্মঘট শুরু করেন। কর্মচারীরা বেলা নয়টার পর কাজ বন্ধ করে দেয় বলে পি আই এর জনৈক কর্মকর্তা জানান। এদিকে করাচী থেকে প্রাপ্ত খবরে জানা যায়, পি আই এ কর্পোরেশন এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি এস এম ইকবাল বলেন, পি আই এ কর্মকর্তারা আমাদের দাবী দাওয়া মেনে না নেওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে। জনাব ইকবাল সংগ্রাম পরিষদেরও সভাপতি।

পূর্ব পাকিস্তানের গভর্নর ভাইস এডমিরাল এস. এম. আহসান সাভারে জাহাঙ্গীরনগর মুসলিম বিশ্ববিদ্যালয় উদ্বোধন করেন।

তথ্যসূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102