October 21, 2021, 7:44 am
তাঁজাখবর
গোমস্তাপুরে ঝুকিপূর্ণ কমিউনিটি ক্লিনিকে ঝুঁকি নিয়ে চিকিৎসা প্রদান করছেন স্বাস্থ্যকর্মীরা উজিরপুরে হারতায় ২নং ওয়ার্ডে পূনরায় কৃষ্ণ বাড়ৈকে ইউপি সদস্য হিসেবে চায় সাধারণ জনগন বাগমারায় আবারো জেলার শ্রেষ্ঠ আইসি’ মো: রফিকুল ইসলাম শাজাহানপুরে শিশু বলাৎকারের চেষ্টার অভিযোগে মসজিদের ইমাম আটক শাজাহানপুরে তুচ্ছ ঘটনা নিয়ে সাংবাদিকের উপর হামলা: গ্রেফতার ২ কাজিপুরে যমুনার তীর সংরক্ষন কাজে দ্বিতীয়বার ধস নেমেছে কাজিপুরে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাগমারায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান আব্দুল হাকিম উজিরপুরে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত শেখ রাসেল দিবস উপলক্ষে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপন কর্মসূচী পালন

২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত দুইই বাড়লো

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: সোমবার, আগস্ট ৩, ২০২০
  • 24 দেখা হয়েছে:

স্টাফ করেসপন্ডেন্ট

মহামারি নভেল করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৩৫৬ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ের মধ্যে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩০ জন। আগের দিনের তুলনায় মৃত্যু ও আক্রান্ত দুইই বেড়েছে।

দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৪২ হাজার ১০২ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৩ হাজার ১৮৪ জনে দাঁড়িয়েছে।

২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৯১ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ৫ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ৭০৪ জন এবং নারী ৬৮০ জন।

সোমবার (০৩ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪ হাজার ২৩৮টি। পরীক্ষা হয়েছে পূর্বের নমুনাসহ ৪ হাজার ২৪৯টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১১ লাখ ৯৩ হাজার ৫৪৪টি নমুনা।’

কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩৭ হাজার ৯০৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৯৬ শতাংশ।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৮১ থেকে ৯০ বছরের ১ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন রয়েছেন।’

এ পর্যন্ত বয়সভিত্তিক মৃত্যু শূণ্য থেকে ১০ বছরের মধ্যে ১৮ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮৭ জন, ৩১ থেকে ৪০ বছরে ২০৯ জন, ৪১ থেকে ৫০ বছরে ৪৪২ জন, ৫১ থেকে ৬০ বছরে ৯১৩ জন, এবং ষাটোর্ধ্ব ১ হাজার ৪৮৩ জন।

ডা. সুলতানা বলেন, যে ২১ জন গত ৩০ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ৩ জন, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাড়িতে ৩ জন।’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যা ও শতকরা হারে ঢাকা বিভাগে ১ হাজার ৫২০ জন, চট্টগ্রামে ৭৭০ জন, রাজশাহী ১৯৩ জন, খুলনা ২৩৩ জন, বরিশাল ১২৬ জন, সিলেটে ১৫৩ জন, রংপুরে ১২০ জন, এবং ময়মনসিংহ বিভাগে ৬৯ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৬৮ জন, ছাড় পেয়েছেন ৩৬৩ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৫২ হাজার ২৭৩ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩৩ হাজার ৪৪৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৮২৫ জন।

ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ৯৯৯ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৪০ হাজার ১৩২ জন। ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৫১৪ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ২৭৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৪ হাজার ৮৫৪ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102