December 2, 2021, 4:09 am

৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: রবিবার, জুলাই ২৬, ২০২০
  • 59 দেখা হয়েছে:

স্পোর্টস ডেস্ক

আগেই ধারণা করা হয়েছিল যে, আরেক জামাল ভূঁইয়া হয়তো বাংলদেশ জাতীয় দলে আসতে যাচ্ছেন। অনুমান সত্যি প্রমাণ করে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ক্যাম্পের জন্য বাংলাদেশের ৩৬ জনের প্রাথমিক দলে ডাক পেয়েছেন ফিনল্যান্ড প্রবাসী কাজী তারিক রায়হান। বসুন্ধরা কিংসের এই ফুটবলার ছাড়াও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঘোষিত দলে আরও তিন নতুন মুখ আছেন।

সুযোগ পেয়েছেন বাংলাদেশ পুলিশ এফসির হয়ে খেলা মিডফিল্ডার নাজমুল হোসেন ও ফরোয়ার্ড এমএস বাবলু এবং সুমন রেজা। চোট কাটিয়ে ফিরেছেন বসুন্ধরা  েকিংসের দুই মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি। প্রাথমিক দলে বসুন্ধরা কিংসের ১৪জন, আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিংয়ের ৭ জন করে, চট্টগ্রাম আবাহনীর ৩ জন, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বাংলাদেশ পুলিশ এসসির ২ জন করে এবং উত্তর বারিধারার ১ জন সুযোগ পেয়েছেন।

আগামী অক্টোবরে শুরু হবে করোনা ভাইরাসের থাবায় স্থগিত থাকা ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা। বাংলাদেশের হোম ম্যাচগুলো হবে সিলেট জেলা স্টেডিয়ামে। প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগে যুদ্ধবিধ্বস্ত আফগানদের কাছে বাংলাদেশ হেরেছিল ১-০ গোলে। ১৩ অক্টোবরের প্রতিপক্ষ ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার। গত অক্টোবরে নিজেদের মাঠে এশিয়ার শক্তিশালী দলটির কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

৩৬ জনের প্রাথমিক দল: 
আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, পাপ্পু হোসেন, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, কাজী তারিক রায়হান, মনজুরুর রহমান মানিক, আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, নাজমুল ইসলাম রাসেল, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আবদুল্লাহ, এম এস বাবলু ও সুমন রেজা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102