October 23, 2021, 12:05 pm
তাঁজাখবর
সাংবাদিক নাসির উদ্দীন বালীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত প্রয়াণ দিবসে কবি জীবনানন্দ দাশকে নিয়ে বগুড়ায় আলোচনা চৌহালীতে খাষপুকুরিয়ার ইউপি নির্বাচনে নৌকা’র প্রতীক প্রত্যাশী মাসুম সিকদার আদমদীঘিতে রক্তদহ বিলে অভিযানঃ ২ হাজার মিটার ভাদাই জাল জব্দ সান্তাহারে ট্রেন থেকে চোলাই মদসহ গ্রেপ্তার ১ কাজিপুরে আওয়ামীলীগের উদ্যোগে জঙ্গিবাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ’র হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন উজিরপুর উপজেলা চেয়ারম্যান নন্দীগ্রামে পুলিশের অভিযানে গ্রেপ্তার-৬ বাগমারায় দখলীয় নির্মাণাধীন ঘর জামাল ক্যাডার বাহিনী দ্বারা বিধ্বস্ত শাজাহানপুরে ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেলেন যারা

​১১ বছর ধরে কোটি টাকার টেন্ডারে একই ব্যক্তি ঠাকুরগাঁও প্রতিনিধি

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০
  • 10 দেখা হয়েছে:

কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) ঠাকুরগাঁও অফিসের গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে টেন্ডারের ১৮টি শিডিউল বিক্রি হলেও জমা পড়েছে মাত্র তিনটি। অভিযোগ উঠেছে একজন ঠিকাদার কাজ বাগিয়ে নিতে অন্যান্য ঠিকাদারদের শিডিউল ফেলতে বাঁধা দেয়ার।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএসডিসি) শিবগঞ্জ কেন্দ্রের ধান ,গম ও ভুট্টা বীজ পরিবহনে ১ কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়। মালামাল পরিবহন ঠিকাদার নিয়োগে দরপত্র আহ্বানের বিপরীতে ১৮টি দরপত্র বিক্রি হয়। কাজের ঠিকাদার নিয়োগে তিনটি স্থানে শিডিউল ফেলার ব্যবস্থা ছিল।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত শিডিউল জমা দানের জন্য সময় বেঁধে দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে শিডিউল জমা পড়েছে মাত্র তিনটি।

অভিযোগ উঠেছে, পূর্বের ঠিকাদার এবারও ওই কাজ পেতে মরিয়া এবং একটি সন্ত্রাসী গ্রুপের পাহারার কারণে কোনো ঠিকাদারই দরপত্র বাক্সে শিডিউল ফেলতে পারেনি।

মাহাবুব আলম, মোস্তফা কামাল, রবীন্দ্রনাথসহ বেশ কয়েকজন ঠিকাদার অভিযোগ করে বলেন, একজন ঠিকাদার কাজ বাগিয়ে নিতে একটি সন্ত্রাসী বাহিনীকে হাত করে পাহারার ব্যবস্থা করে। এ অবস্থায় ভয়ে দুপুর পর্যন্ত কোনো ঠিকাদার শিডিউল ফেলতে যাননি। সিন্ডিকেট চক্রের ভয়ে তারা বাক্স পর্যন্ত যাওয়ার সাহস পাননি।

তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যখন টেন্ডার ও দুর্নীতি বন্ধ করার জোর চেষ্টা চালাচ্ছেন তখন কতিপয় কর্মকর্তার যোগসাজসে ঠাকুরগাঁও শিবগঞ্জ বিএডিসিতে টেন্ডারবাজি এখনো বন্ধ হয়নি। গত ১১ বছর ধরে এভাবে কাজ বাগিয়ে নিচ্ছেন একজন ঠিকাদার।

এ ব্যাপারে বিএডিসি শিবগঞ্জ কেন্দ্রের উপ-পরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা বলেন, শিডিউল ফেলতে পারেনি এমন অভিযোগ পাওয়া যায়নি। ১৮টি দরপত্র বিক্রি হলেও শেষ সময় পর্যন্ত শিডিউল জমা পড়েছে মাত্র তিনটি। পুলিশ প্রশাসন উপস্থিত ছিল। কেউ যদি শিডিউল ফেলতে না পারে এর দায় তিনি নেবেন না বলে জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102