November 29, 2021, 11:42 am

বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

সংবাদদাতার নাম:
  • প্রকাশিত: শুক্রবার, জুলাই ৯, ২০২১
  • 56 দেখা হয়েছে:

রাজশাহী প্রতিনিধি:

মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে নিজস্ব অর্থায়নে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

বৃহস্পতিবার বেলা ১১ টায় স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানীর সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসকদের হাতে এগুলো প্রদান করেন এমপি এনামুল হক।

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে হাজার-হাজার মানুষের প্রাণ চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান সরকার সহ চিকিৎসকরা। পাশাপাশি রোগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর সহ নানা সামগ্রী। এ জন্য বর্তমান সরকারের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক তার নির্বাচনী এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজস্ব অর্থায়নে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করলেন।

পালস অক্সিমিটার যন্ত্রটি দিয়ে রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা যাবে। আর অক্সিজেন কনসেনট্রেটর মেশিন দ্বারা বাতাস থেকে অক্সিজেন তৈরি করা সম্ভব হবে। সেই সাথে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জিন এক্সপার্ট এবং নতুন এক্স-রে মেশিনের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। প্রধান অতিথি ৫০টি পালস অক্সিমিটার ও ২টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন। প্রয়োজনে ১০টি আইসিইউ বেড প্রদানের ঘোষণা প্রদান করেন তিনি।

আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, থানার ওসি তদন্ত আফজাল হোসেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী  প্রমুখ। এ সময় বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। © All rights reserved © 2020 ABCBanglaNews24
Theme By bogranewslive
themesba-lates1749691102